আজকের খুলনা
ব্রেকিং:
টাঙ্গাইলে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার তিন স্কুলছাত্রী, আটক ২ চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার তাবিথের প্রার্থিতা চ্যালেঞ্জের রিট খারিজ গোপীবাগের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৫ রাজধানীর পুরোনো ঢাকায় ওয়াসার গাড়ী চাপায় স্কুল ছাত্র নিহত

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
যশোরে অপহরণের পর স্কুলছাত্র খুন, একজনের যাবজ্জীবন নেত্রকোনায় শ্বশুরবাড়ির পাশের জঙ্গলে শিক্ষকের লাশ, স্ত্রীসহ আটক ৫ মেহেরপুরে মোটর সাইকেলের ধাক্কায় শিশু নিহত রাজধানীতে নারী পাচার চক্রের ৮ সদস্য আটক নোয়াখালীতে দোলনায় ঘুমিয়ে থাকা পুলিশ পুত্রের লাশ পুকুর থেকে উদ্ধার
২৮৫

পদত্যাগ ছাড়া আর কোন পথ খোলা নেই ব্যর্থ তারেকের

ডেস্ক রির্পোট প্রকাশিত ১২ : ২০ এএম

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা, খালেদা জিয়ার মুক্তির বিষয়সহ বিভিন্ন ইস্যুতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পারছেন না তারেক রহমান। তাই অর্পিত দায়িত্ব পালন করতে না পারায় দল থেকে পদত্যাগ করতে চাইছেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির স্থায়ী কমিটির একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে এ বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে।

বিএনপির সিনিয়র নেতাদের মতে, ২০১৬ সালের পর থেকেই তৃণমূল নেতারা তারেক রহমানের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছেন। বেগম জিয়ার মুক্তি আদায়, সরকারবিরোধী আন্দোলন গড়ে তুলতে ব্যর্থ হওয়ায় দলের বিভিন্ন পর্যায়ের অনেক নেতাই তারেক রহমানের ওপর অসন্তুষ্ট। এছাড়া দলের স্বার্থে কিংবা নিজের স্বার্থে তিনি যে সকল সিদ্ধান্ত দলের উপর চাপিয়ে দিচ্ছেন তার সকলগুলোই বিএনপির বিপক্ষে যাচ্ছে বলে মনে করছেন দলটির নেতার। এমতাবস্থায় দল পরিচালনায় ব্যর্থতার বিষয়টি মাথায় রেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াতে চাচ্ছেন তারেক রহমান।

তারেক রহমানের পদত্যাগের বিষয়ে চলমান গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির চরম দুর্দশার জন্য দায়ী একমাত্র তারেক রহমান। নির্বাচনকালীন তিনি লন্ডনে বসে কলকাঠি নেড়ে বিএনপির চরম ক্ষতি করেছেন। তারেক রহমানের রাজনৈতিক অদূরদর্শিতার জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মাত্র ৬টি আসনে জয়ী হতে পেরেছে। উক্ত ৬ আসনে জয়ী হওয়াটা বিএনপির জন্য গ্লানিকর অভিজ্ঞতা।

তিনি আরো বলেন, এছাড়া তারেক রহমানের লোভের পরিমাণ অত্যন্ত বেশি। নির্বাচনকালীন তারেক দেশীয় এজেন্টদের মাধ্যমে কোটি কোটি টাকা লন্ডনে পাচার করেছেন। সে সময়ে মনোনয়ন বাণিজ্য এতটাই অসহনীয় এবং অগ্রহণযোগ্য হয়ে পড়ে যার কারণে খোদ দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পর্যন্ত পদত্যাগ করারও হুমকি দিয়েছিলেন। সর্বশেষ তারেক রহমানের এমন ব্যবহার সহ্য করতে না পেরে পদত্যাগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোরশেদ খান এবং দলের স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান।

এ প্রসঙ্গে পদত্যাগ করা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান বলেন, তারেক রহমান নেতৃত্ব মেনে নিতে না পারায় পদত্যাগ করেছি। প্রকৃত অর্থে দলের প্রতি অনুগত নন তারেক রহমান। তার প্রতিটি সিদ্ধান্তই দলকে বিপদে ফেলছে। আজ বিএনপির এমন অবস্থার জন্য এক মাত্র তারেক রহমানই দায়ী। আর এ কথা তারেক রহমানকে বোঝালেই তিনি কেন্দ্রীয় কমিটির অন্যান্যদের ওপর রাগ করতেন। তার এমন একগুঁয়েমি সহ্য করতে না পেরেই পদত্যাগ করলাম।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর