• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

আজকের খুলনা
১১৮

নোবিপ্রবির ১৬ শিক্ষার্থী বহিষ্কার, অর্থদণ্ড ১৯ জনের

আজকের খুলনা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় আবাসিক হল ভাঙচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১৬ জনকে ৬ মাসের জন্য বহিস্কার ১৯ জনকে অর্থদন্ড ও ২ জনকে সতর্কিকরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ শনিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের বিশেষ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। তবে শাস্তিপ্রাপ্তদের নাম এখনো জানা যায়নি। আগামী সোমবার শাস্তিপ্রাপ্তদের নাম বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর।

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলের সামনে ধূমপান করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এস এম ধ্রুব গ্রুপের কর্মীদের মধ্যে মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে পরিস্থিতি বড় আকার ধারণ করে। এতে হলের সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে এ নিয়ে রাত দশটায় বিশ্ববিদ্যালয়ের ভাষাশহীদ আব্দুস সালাম হলে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। গভীর রাত পর্যন্ত উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। উভয় পক্ষ একে অপরকে ইটপাটকেল ছোঁড়ে। এতে অন্তত পাঁচজন আহত হন। ঘটনাকে কেন্দ্র করে উভয় গ্রুপ লাঠিসোঁটা নিয়ে হলের বেশ কয়েকটি রুমের দরজা, জানালা, লাইট, ফ্যান, চেয়ার, টেবিল, ফুলের টব এবং বাথরুমের বেসিনসহ মূল্যবান জিনিস ভাঙচুর করে।

পরদিন ১ সেপ্টেম্বর রাতে একই ঘটনার জের ধরে আবার সংঘর্ষ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ। এ সময় ছাত্রদের হামলায় তিনি আহত হন। এ ঘটনায় শিক্ষকসহ অন্তত ১০ ছাত্রলীগ কর্মী আহত হন।

আজকের খুলনা
আজকের খুলনা
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর