• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

নেইমারদের হারিয়ে ফাইনালে এক পা দিলো ম্যানসিটি

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এ জয়ের ফলে ফাইনালের পথে এক পা দিয়ে রাখল পেপ গার্দিওলার দল।

বুধবার রাতে ১০ জনের পিএসজিকে হারিয়েছে ম্যানসিটি। পার্ক দেস প্রিন্সেস এ ম্যাচের প্রথমার্ধে খেলেছে অবশ্য নেইমার-দি মারিয়ারা। যদিও বল দখলের লড়াইয়ে কিছুটা পিছিয়ে ছিল। কিন্তু আক্রমণে এগিয়ে তারা। ১৩ মিনিটে ভেরাত্তির সঙ্গে বল দেয়া-নেয়া করে নেইমার পোস্টে শট নিলেও দুর্ভাগ্যক্রমে তা লক্ষ্যভ্রষ্ট হয়।

দুই মিনিট পরই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় মরিসিও পচেত্তিনোর দল। ১৫ মিনিটে দি মারিয়ার কর্নার থেকে নিখুঁত হেডে মারকুইনহোস স্কোরলাইন ১-০ করেন। চ্যাম্পিয়ন্স লিগে ১২ ম্যাচে ৫ গোল এই ব্রাজিলিয়ানের। আর ডিফেন্ডার হয়ে এক লিগে তিন গোল হলো। যা সর্বশেষ ২০১৮-১৯ মৌসুমে অ্যাজাক্সের হয়ে টাগলিফিকো করেছিলেন।

৪০ মিনিটে নেইমার পড়ে গেলে পেনাল্টির আপত্তি উঠেছিল। কিন্তু এতে সাড়া দেননি রেফারি। প্রথমার্ধের শেষ দিকে এসে ম্যানচেস্টার সিটি প্রায় গোল শোধ দিয়েই ফেলেছিল। কিন্তু ৪২ মিনিটে সতীর্থের স্কয়ার পাসে ফিল ফোডেনের জোরালো শট গোলকিপার নাভাস প্রতিহত করে দলকে এগিয়ে রাখেন।

১-০ গোলে এগিয়ে থেকে ড্রেসিংরুম থেকে ফিরে এসে নেইমার-এমবাপেরা আক্রমণ অব্যাহত রেখেছে। তবে গোলের দেখা পায়নি। ৫৬ মিনিটে এমবাপের ক্রসে ভেরাত্তি পা ছোঁয়াতে পারেননি। তিন মিনিট পর দি মারিয়ার ডিফেন্স চেরা পাস থেকে এমবাপে শট নেয়ার আগে পোস্ট ছেড়ে বেরিয়ে এসে গোলকিপার এডারসন বিপদমুক্ত করেন।

ম্যানসিটি এরপর থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণে গেছে। ৬১ মিনিটে কেভিন ডি ব্রুইনার ভলি ক্রস বারের ওপর দিয়ে যায়। তবে তিন মিনিট পরই ব্রুইনা সমতা সূচক গোলটি করেছেন। এ অ্যাটাকিং মিডফিল্ডারের সরাসরি ক্রস থেকে গোল হয়। গোলকিপার নাভাসও বুঝে উঠতে পারেননি।

৭১ মিনিটে স্কোরলাইন ২-১ হয়। রিয়াদ মাহরেজের ফ্রি-কিক ওয়ালের ফাঁক দিয়ে জাল কাঁপায়। নার্ভাস জায়গা থেকে নড়ার সুযোগই পাননি। নেইমারদের জন্য দুঃসংবাদ আরো অপেক্ষা করছিল। ৭৭ মিনিটে ১০ জনের দলে পরিণত! গুন্দোগনকে পায়ে আঘাত করে ইদ্রিসা গায়া দেখেন লাল কার্ড।

আজকের খুলনা
আজকের খুলনা