আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আ’লীগের ২৪ কর্মীকে হত্যা : যুক্তিতর্ক উপস্থাপন আজ চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
১৮

নির্ভয়া ধর্ষণ-হত্যা মামলায় ২ আসামির প্রাণভিক্ষার আবেদন খারিজ

আন্তর্জাতিক ডেস্ক : প্রকাশিত ৬:৪০ পিএম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া চার আসামির মধ্যে দু'জনের করা প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

ভারতে চলন্ত বাসে মেডিক্যাল শিক্ষার্থী নির্ভয়া ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া চার আসামির মধ্যে দু'জনের করা প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। ফলে বহাল থাকল ফাঁসির আদেশ। বিচারপতি এনভি রমনের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের আপিল খারিজ করে দেন। এখন আসামিদের রাষ্ট্রপতির কাছে শুধু প্রাণভিক্ষার আবেদনের সুযোগ আছে।

আগামী ২২শে জানুয়ারি ফাঁসিতে ঝুলিয়ে এই চার আসামির মৃত্যুদণ্ড কার্যকরের দিন ধার্য করা হয়েছে। সাত বছর আগে দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন ২৩ বছর বয়সী মেডিক্যাল শিক্ষার্থী নির্ভয়া। বাসে ছিল ছ'জন ব্যক্তি, তারা তরুণীকে ধর্ষণ ও নির্যাতন করে বাস থেকে ছুঁড়ে ফেলে দেয়। পরে ২৯শে ডিসেম্বর মৃত্যু হয় ওই তরুণীর। সে সময় এই ঘটনার বিচারের দাবিতে উত্তাল হয়ে ওঠে গোটা ভারত।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর