• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনায় বিকেল ৫টার পর বাজার-মুদি দোকান বন্ধের নির্দেশ ৬টি বিশেষ ফ্লাইটে ৯ শতাধিক বিদেশি নাগরিক ঢাকা ছেড়েছেন করোনা আক্রান্ত: রাজধানীর টোলারবাগের ১১ জন, বাসাবোর ৯ ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাংলাদেশে করোনায় নতুন আক্রান্ত ১৮ জন, মোট ৮৮,মৃত মোট ৯ ১৪ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বন্ধ ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর
১১৬১

নির্বাচনের মাঠে বঙ্গবন্ধু পরিবারের নারী সদস্যরা

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

সারাদেশের মতো খুলনা-২ আসনেও মোট ভোটারের অর্ধেকের বেশি নারী ভোটার। নারী ভোটারদের সমর্থন পেতে প্রতিটি ওয়ার্ডের দলীয় নারীনেত্রীদের সঙ্গে নিয়ে ঘরে ঘরে ছুটছেন খুলনা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ সালাহ্উদ্দিন জুয়েলের পরিবারের নারী সদস্যরা।

দফায় দফায় নারীনেত্রীদের সঙ্গে বৈঠক করে কিভাবে কাজ করলে বিপুলসংখ্যক নারী ভোটারদের সমর্থন পাওয়া যাবে সেজন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গবন্ধু পরিবারের ওই সদস্যরা।

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহ্উদ্দিন জুয়েলের সহধর্মিনী শেখ সাহানা ইয়াসমিন শম্পাসহ পরিবারের সব নারী সদস্যরা প্রতিদিন ছুটছেন বিভিন্ন ওয়ার্ডের ঘরে ঘরে। তারা ভোটারদের কাছে তুলে ধরছেন বর্তমান সরকারের উন্নয়ন চিত্র। আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে শেখ হাসিনার পরিকল্পনার কথা তুলে ধরে খুলনা তথা সারাদেশের উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট চাইছেন তারা।

শেখ সাহানা ইয়াসমিন শম্পা বলেন, নারীদের স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে বাংলাদেশ সম্মানজনক স্থানে, এর মূল কারণ শেখ হাসিনা। আমি চেষ্টা করছি শেখ হাসিনা আমাদের মা-বোনদের জন্য যেসব কাজ করেছেন এবং করবেন—সেই বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে। আমি শতভাগ আশাবাদী শেখ হাসিনার এই কষ্ট বৃথা যাবে না।

এ বিষয়ে বঙ্গবন্ধুর ভ্রাতৃকন্যা শেখ তাহমিনা বলেন, আমাদের পরিবার অনেক আগে থেকেই খুলনার জনগণ ও সার্বিক উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। আপনারা জেনে থাকবেন খুলনার ঐতিহ্যবাহী ওষুধ মার্কেট—যেটা আমার দাদার নামে। এছাড়া খুলনার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সাথে আমাদের পরিবারের নাম জড়িয়ে আছে। আমার বিশ্বাস শেখ হাসিনা যে আশা নিয়ে আমার ভাই শেখ সালাহ্উদ্দিন জুয়েলকে খুলনা-২ আসনের জন্য দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন, আপনারা নৌকায় ভোট দিয়ে তাকে বিজয়ী করলে তিনি আপনাদের ও শেখ হাসিনার মনের আশা পূরণ করে খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে সক্ষম হবে।

খুলনা অঞ্চলে জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধু পরিবারের আরো দুই সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে বাগেরহাট-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও আওয়ামী লীগের খুলনা বিভাগের প্রধান সমন্বয়ক শেখ হেলাল উদ্দিন ও বাগেরহাট-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ সারহান নাসের তন্ময়।

নির্বাচনী প্রচারণায় আরো অংশ নিচ্ছেন বাগেরহাট-১ আসনে নৌকার প্রার্থী শেখ হেলাল উদ্দিনের সহধর্মিনী শেখ রূপা চৌধুরী, খুলনা-২ আসনের নৌকার প্রার্থী শেখ জুয়েলের ফুফাতো ভাই খোকন সেরনিয়াবাদের স্ত্রী লুনা আব্দুল্লাহ, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ বাবুর সহধর্মিনী মিসেস শেখ বাবু, বঙ্গবন্ধুর দৌহিত্র ও বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী শেখ সারহান নাসের তন্ময়ের সহধর্মিনী শেখ ইফরা তন্ময়।

নির্বাচনী প্রচারণার সময় বঙ্গবন্ধু পরিবারের নারী সদস্যরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে আহ্বান জানাচ্ছেন।

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর