আজকের খুলনা

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
২৫

নির্দিষ্ট সময় পর ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপের পুরানো মেসেজ

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বছর দুই আগে ডিলিট ফর এভারিওয়ান ফিচার এনেছিল হোয়াটঅ্যাপের। সেই ফিচারে নির্দিষ্ট সময়ের মধ্যে ডিলিট করে দেওয়া যায় প্রেরিত মেসেজ। এবার ব্যবহারকারীদের সুবিধার জন্য নতুন ফিচারের বিষয়ে কাজ করছে হোয়াটস্যাপ। নতুন ফিচারে নির্দিষ্ট সময় অন্তর নিজে থেকেই মুছে যাবে পুরানো মেসেজ। চ্যাট চলাকালীন নিজেই সেট করে নিতে পারবেন কতক্ষণ থাকবে আপনার পুরানো মেসেজ। ফলে যার সঙ্গে চ্যাট করছেন, নির্দিষ্ট সময়ের পর আর তিনি পুরানো মেসেজ খুঁজে পাবেন না।

ডিলিট ফর অল ফিচারে পুরানো মেসেজ ডিলিট করার জন্য সাত মিনিট সময় পান প্রেরক। তার মধ্যে মেসেজ ডিলিট করে দেওয়া হলে মেসেজ প্রাপকও আর সেই মেসেজ দেখতে পান না। তবে নতুন ফিচারে স্বয়ংক্রিয়ভাবেই ডিলিট করা যাবে প্রেরিত পুরানো মেসেজ। ফলে আপনার মেসেজ প্রাপকের কাছে আর পুরানো কনভারশেসানের কোন হদিশ থাকবে না। 

কতক্ষণ অন্তর ডিলিট হবে পুরানো মেসেজ? বিভিন্ন টেক পোর্টাল সূত্রে খবর, মেসেজ প্রেরক নিজেই ঠিক করতে পারবেন যে কতক্ষণ অন্তর ডিলিট হবে পুরানো মেসেজ। ৫ সেকেন্ড থেকে ১ ঘণ্টা পর্যন্ত মেসেজের আয়ু স্থির করা যাবে। আর সেই সময়ের মধ্যেই ডিলিট হতে থাকবে পুরানো কনভারশেসন। 

তবে শুধু এটিই নয়, আরও একগুচ্ছ নতুন ফিচার আনার বিষয়ে কাজ করছেন হোয়াটস্যাপের প্রযুক্তিবিদরা। ডার্ক মোড, কন্ট্যাক্ট কিউ আর কোড স্ক্যানার-সহ বেশ কিছু নতুন ফিচার আনতে চলেছে হোয়াটস্যাপ। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর