• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনায় বিকেল ৫টার পর বাজার-মুদি দোকান বন্ধের নির্দেশ ৬টি বিশেষ ফ্লাইটে ৯ শতাধিক বিদেশি নাগরিক ঢাকা ছেড়েছেন করোনা আক্রান্ত: রাজধানীর টোলারবাগের ১১ জন, বাসাবোর ৯ ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাংলাদেশে করোনায় নতুন আক্রান্ত ১৮ জন, মোট ৮৮,মৃত মোট ৯ ১৪ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বন্ধ ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর
৮৭

নিজের জন্যও সময় বের করতে পারছি না : ইমরান

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

শোয়ের চাপ প্রচুর। প্রায় প্রতিদিনই স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে শো করছি। গতকাল শো করলাম ফ্যান্টাসি কিংডমে। শোয়ের পর আবার রেকর্ডিয়েও ব্যস্ত থাকতে হচ্ছে। সব মিলিয়ে চলতি সময়ে নিজের জন্যও সময় বের করতে পারছি না। বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে এমনভাবেই কথাগুলো বলছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগীতা থেকে বের হয়ে গানের জগতে নিয়মিত হয়ে ব্যাপক সফলতা পান এ শিল্পী-সংগীত পরিচালক।

গত কয়েক বছরে ধারাবাহিকভাবে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। অডিও এবং চলচ্চিত্রে নিয়মিত কাজ করে যাচ্ছেন ইমরান। সংগীতের প্রতিটি ক্ষেত্রেই ব্যস্ত রয়েছেন। অডিও গান, মিউজিক ভিডিও, প্লেব্যাক, স্টেজ শো- কোথায় নেই তার বিচরন।

নিজের গানের মিউজিক ভিডিওতে পারফর্ম করেও প্রশংসিত হয়েছেন বার বার। তাছাড়া গাওয়ার পাশাপাশি গাইয়েও সফল তিনি। তার সুর ও সংগীতে গান গেয়ে বেশ কিছু শিল্পীই শ্রোতাপ্রিয়তা পেয়েছেন। বর্তমানে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন ইমরান। এ বিষয়ে তিনি আরো বলেন, গান নিয়ে বছর জুড়ে ব্যস্ত থাকতে হয়। তবে ডিসেম্বর-জানুয়ারিতে ব্যস্ততাটা বেড়ে যায়। কারণ এ সময় স্টেজের মৌসুম। প্রচুর শো আয়োজন হচ্ছে। টানা শোতে অংশ নিচ্ছি আমার টিমসহ। এই ব্যস্ততাটা সামনেও চলবে। স্টেজ কেমন উপভোগ করেন? ইমরান বলেন, যখন আমার গানে হাজার দর্শক কন্ঠ মেলান তখন মনে হয় এর চেয়ে সুখের আর কিছু হতে পারে না। তাছাড়া মানুষ আমাকে এতটা পছন্দ করেন, সেটা শোতে গেলেই বুঝি। ভক্তরাই আমার গানের প্রাণশক্তি।

তাদের ছাড়া আমি কিছুই না। প্রতিটি শোতে এতটা উৎসাহ পাই যে নতুন করে সব কিছু শুরু করতে ইচ্ছে করে। অন্যরকম শক্তি ভর করে। চলতি বছরটা কেমন গেলো? ইমরান উত্তরে বলেন, আমার জন্য দুর্দান্ত কেটেছে এ বছর। আমার বেশ কিছু গানই শ্রোতারা পছন্দ করেছেন। বিশেষ করে ‘আমার কাছে তুমি অন্যরকম’, ‘কেন এত চাই তোকে’, ‘আবদার’ এবং বছর শেষে ‘বিশ্বসুন্দরী’ সিনেমার ‘তুই কি আমার হবিরে’ গানটি খুব পছন্দ করেছেন শ্রোতা-দর্শক। নতুন বছরের প্রস্তুতি কেমন? ইমরান বলেন, নতুন বছরেও চেষ্টা থাকবে ভালো কিছু করার। এরইমধ্যে আমি সেই প্রস্তুতি নিয়েছি। নতুন বছরে প্রকাশের জন্য কয়েকটি গান তৈরি।

এরমধ্যে বছরের প্রথম দিনই সিডি চয়েসের ব্যানারে আমার একটি ফোক গানের মিউজিক ভিডিও প্রকাশ পাচ্ছে। ‘কি জ্বালা দিলা তুমি’ গানটির মিউজিক ভিডিওতে আমার সঙ্গে পারফর্ম করেছে সায়লা সাবি। এর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এ গানটি দিয়েই আমার বছর শুরু হচ্ছে। আমার বিশ্বাস গানটি ভালো লাগবে সবার। এরপর নতুন বছর জুড়েই নির্দিষ্ট সময় পর পর ভিডিওসহ গান প্রকাশ হবে আমার। প্লেব্যাকের কি খবর? ইমরান বলেন, চলতি বছর বেশ কিছু সিনেমার গানে কন্ঠ দিয়েছি। এগুলো পছন্দ করেছেন শ্রোতা-দর্শক। নতুন কয়েকটি গানও তৈরি হচ্ছে। এরমধ্যে সর্বশেষ ‘সিক্রেট এজেন্ট’ ছবিতে গাইলাম।

সাফি উদ্দিন সাফি পরিচালিত এ ছবির গানটিতে আমার সহশিল্পী কনা আপু। কবির বকুল ভাইয়ের কথায় গানটির সুর ও সংগীত ইমন সাহা দাদার। তাছাড়া সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ ছবির একটি গানও করেছি। নতুন বছরে আরো বেশ কিছু ছবিতেই আমার গাওয়া গান থাকছে। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? ইমরান বলেন, অবস্থা মোটামুটি ভালো। বিভিন্ন কোম্পানি ভালো গান প্রকাশে এগিয়ে আসছে। তাছাড়া ইউটিউবেও মেধা প্রকাশের সুযোগ রয়েছে। সামনে অবস্থা আরো ভালো হবে বলেই বিশ্বাস রাখি।

আজকের খুলনা
আজকের খুলনা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর