• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সচেতন হয়ে করোনা মোকাবিলা করব : রাষ্ট্রপতি প্রবাসীদের ফেরাতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক কাল চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
২৮

নাইক্ষ্যংছড়ির ইউএনও হোম কোয়ারেন্টাইনে, স্বামী আইসোলেশনে

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় একদিকে চলছে লকডাউন, অন্যদিকে ক্ষোদ উপজেলা নির্বাহী কর্মকর্তা হোম কোয়ারেন্টাইনে থাকার কারণে উপজেলা প্রশাসনের কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে।

বুধবার (২৫ মার্চ) বিকেল সাড়ে ৪টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মো. ছলিম বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, গত ২৪ মার্চ মঙ্গলবার কক্সবাজার সদর হাসপাতালে মুসলিমা খাতুন নামে যে নারী কোভিট-১৯ করোনাভাইরাস শনাক্তকরণ করা হয়, তার চিকিৎসার তত্ত্বাবধানে ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির স্বামী ডা. মো. ইউনুছ।

আরও জানা গেছে, গত মঙ্গলবার ওই নারী সংক্রমণ বহনকারী রিপোর্ট পাওয়ার পর ডা. মো. ইউনুছ কক্সবাজার আইসোলেশন ওয়ার্ডে আছেন। আর এদিকে সর্তকতা অবলম্বন ও কোভিট-১৯ সংক্রমণ প্রতিরোধে সাদিয়া আফরিন কচি হোম কোয়ারেন্টিনে রয়েছেন তবে তিনি এ পর্যন্ত সুস্থ আছেন।

এদিকে, নির্বাহী কর্মকর্তা হোম কোয়ারেন্টাইনে থাকার ফলে স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

প্রশাসন সূত্র জানায়, পরবর্তী প্রশাসনিক দায়িত্বভার কে পালন করছেন তা এখনও নিশ্চিত হতে পারেনি প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। কারণ করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধ করতে নাইক্ষ্যংছড়িতে লকডাউন জারি করে গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নির্বাহী কর্মকর্তা হোম কোয়ারেন্টাইনে চলে যান।

নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে নাইক্ষ্যংছড়ি লকডাউন ঘোষণার মেসেজটি পাওয়ার সাথে সাথে লকডাউন করা হয়।

পরে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সের টিএস আবু জাফরের কাছে জানতে পারি ইউএনও ম্যাডাম কোয়ারেন্টাইনে আছেন।

আজকের খুলনা
আজকের খুলনা
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর