আজকের খুলনা
ব্রেকিং:
শিক্ষার মান ঠিক না রাখলে এমপিওভুক্তি থেকে বাদ দেওয়া হবে : প্রধানমন্ত্রী আবরারের রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে ফিটনেস নবায়নহীন যানবাহনে তেল-গ্যাস না দেওয়ার নির্দেশ হাইকোর্টের বিমানের আধুনিকীকরণে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দুই মাসে ফিটনেস নবায়ন করেছে ৮৯ হাজার ২৬৯টি গাড়ি

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
হত্যা মামলায় ক্যাসিনো খালেদ ৭ দিনের রিমান্ডে উল্লাপাড়ায় বাস খাদে পড়ে নিহত ১, আহত ৮ খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু তালায় মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
২৯৬

নতুন কিছু পরিকল্পনা রয়েছে: সানিয়া সুলতানা লিজা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

ক্লোজআপওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে সংগীতশিল্পী হিসেবে যাত্রা শুরু সানিয়া সুলতানা লিজার। এ প্রতিযোগিতার পর থেকেই নিয়মিত গান করে চলেছেন তিনি। অডিও এবং সিনেমার গানেও ব্যস্ত সময় পার করছেন এ গায়িকা। অডিওর পাশাপাশি বিভিন্ন মিউজিক ভিডিওতেও লিজার পারফরমেন্স প্রশংসিত হয়েছে। এর বাইরে দেশ বিদেশের স্টেজ শোতেও তাকে হরহামেশাই ব্যস্ত থাকতে দেখা যায়। স্টেজ, নতুন গান নিয়ে এরই মধ্যে টানা ব্যস্ততা যাচ্ছে তার। দেশের বিভিন্ন স্থানেও স্টেজ শো করছেন এ শিল্পী।

সব মিলিয়ে দিনকাল কেমন যাচ্ছে?

লিজা : খুব ভালো। সত্যি বলতে আমি সব সময় হাসি খুশি থাকতে পছন্দ করি। তাই সময়গুলোও খুব উপভোগ করি। 

এখনকার সময়ও ঠিক তেমনি যাচ্ছে। এখনকার ব্যস্ততা কি নিয়ে?

লিজা : এখন প্রধান ব্যস্ততা শো নিয়ে।  দেশের বিভিন্ন স্থানে শো করছি। শীত মৌসুম আসার আগেই টানা ব্যস্ততা শুরু হয়েছে। শীত গেলো, এখন বর্ষা মৌসুমেও ব্যস্ততা চলছে। তবে হয়তো বর্ষা পুরোপুরি চলে আসলে স্টেজ শো কম আয়োজন হবে। তখন রেকর্ডিংয়ে বেশি সময় দেবো। চলতি বছর আপনার ‘প্রাণ জুড়ে’ শীর্ষক একক গান প্রকাশ হয়েছে। তারপরই প্রকাশ হয়েছে হাবিব ওয়াহিদের সুর ও সংগীতে ‘এক যমুনা’ শীর্ষক গান। সাড়া কেমন মিলছে? লিজা বলেন, ‘প্রাণ জুড়ে’ গানটি মনের মতো একটি কাজ। তবে বানিজ্যিক উদ্দেশ্যে এটি করিনি। ভালোলাগা থেকেই করেছি। সেই ভালোলাগার মূল্যায়ন শ্রোতা-দর্শক করেছেন। খুব ভালো সাড়া মিলেছে। 

আর ‘এক যমুনা’ গানটি আমার কাছে বিশেষ। কারণ কি?

লিজা : কারণটা হলেন হাবিব ওয়াহিদ ভাই। তিনি আমার অন্যতম প্রিয় সংগীত পরিচালক। তার সঙ্গে এর আগে কয়েকবারই গান করার কথা ছিলো। কিন্তু একবার অসুস্থ ছিলাম ও আরেকবার দেশের বাইরে থাকাতে ব্যাটে বলে মিলেনি। তবে এবার আর হাতছাড়া করতে চাইনি কাজটি। কারণ হাবিব ভাইয়ের সুরে কাজ করাটা আমার একটা স্বপ্নও ছিলো। এবার স্বপ্নটা পূরণ হয়েছে। ‘এক যমুনা’ গানটির অডিও ও ভিডিও প্রকাশের পর থেকে সাড়াও পাচ্ছি অনেক। সবাই গানটির জন্য শুভেচ্ছা জানাচ্ছেন। আমার বিশ্বাস গানটি সময়ের সঙ্গে আরো ভালো অবস্থানে যাবে।

নতুন গান নিয়ে পরিকল্পনা কি?

লিজা : নতুন কিছু পরিকল্পনা রয়েছে। তবে শো এর ব্যস্ততার কারণে সময় করে উঠতে পারি না। এরইমধ্যে নতুন কয়েকটি গান করেছি। সেগুলো সামনে প্রকাশ হবে। আর নিজ উদ্যোগে যে গানটি করছি সেটার ভিডিওর কাজ শুরু হবে শিগগিরই। আমার বিশ্বাস ভালো কিছু হবে। সিনেমার গানের কি খবর? লিজা বলেন, সর্বশেষ ‘শশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে গেয়েছি। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ ছবিতে এটি ইমরানের সঙ্গে একটি দ্বৈত গান। 

আর গানটির সুর ও সংগীত করেছেন ইমন সাহা দাদা। তারও আগে ‘গহিন বালুচর’ ছবিতে ইমন সাহার সুরেই ‘তারে দেখি আমি রোদ্দুরে’ গানটি প্রকাশ হয়েছে আমার। এ গানটি থেকে ভালো প্রশংসা পেয়েছিলাম। আরো কিছু ছবিতে গাওয়ার কথা রয়েছে সামনে। এই সময়ে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? লিজা উত্তরে বলেন, এখন অবস্থা মোটামুটি। নতুন গানে এখন অনেক কোম্পানিই বিনিয়োগ করছে। তাছাড়া স্বত্ত্ব নিজের কাছে রেখে ইউটিউবে গান প্রকাশ করা যাচ্ছে। গান প্রকাশ ও শোনাটাও আগের থেকে সহজ হয়ে গেছে। ডিজিটালি গান প্রকাশে এখন আমরা অভ্যস্ত হচ্ছি। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। বিয়ের বাদ্য বাজবে কবে? লিজা বলেন, এ নিয়ে এখন কিছু ভাবছি না। শুধু গান নিয়েই ভাবছি। আর বিয়ে বিষয়ে সিদ্ধান্ত নিলে সবাইকে জানাবো। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর