• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
৫৮

নতুনদের আর আটকে থাকতে হয় না : পূজা

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৯  

জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগিতা থেকে বের হওয়ার পর থেকেই গানের জগতে নিয়মিত হন তিনি। এরপর আর থেমে থাকতে হয়নি তাকে। বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছেন। গত কয়েক বছর ধরেই স্টেজ শো, প্লেব্যাক ও অডিও গানে সরব পূজা। চলতি বছরও ব্যস্ততার মধ্যে দিয়েই কাটিয়েছেন তিনি। নতুন নতুন গানে কন্ঠ দিয়েছেন। আর এখন ব্যস্ত টিভি অনুষ্ঠান ও স্টেজ শো নিয়ে।

সব মিলিয়ে কি অবস্থা? কেমন যাচ্ছে সময়? পূজা বলেন, খুব ভালো আছি। সময়টাও বেশ কাটছে। শো নিয়ে ব্যস্ততা যাচ্ছে বেশি। যেহেতু এখন স্টেজের মৌসুম। তাই এ সময়টায় বছরের অন্য সময়ের চেয়ে বেশি ব্যস্ত থাকতে হয়। এরইমধ্যে ভালো কিছু শোতে অংশ নিয়েছি। সামনেও টানা শো রয়েছে। চলতি বছরের প্রকাশিত গানগুলো থেকে কেমন সাড়া মিলেছে?  পূজা বলেন, খুব ভালো। এ বছর আমার বেশ কিছু গান প্রকাশ হয়েছে।

এসবের মধ্যে ‘তোমার দেখা যদি পাই’ শীর্ষক একটি গান রয়েছে। আকাশ সেনের সুর ও সংগীতে করা এ গানের ভিডিওতে পারফর্ম করেছে বিদ্যা সিনহা মিম। সঙ্গে ছিলো অন্তুও। সব মিলিয়ে গানটি থেকে বেশ ভালো সাড়া মিলেছে। এছাড়া আসিফ আকবর ভাইয়ের সঙ্গে করা ‘আমি তুমিময়’ গানটির সাড়াও ভালো ছিল। এর বাইরে করা গানগুলো থেকেও শ্রোতাদের ভালোবাসা পেয়েছি অনেক। নতুন গানের কি খবর? পূজা বলেন, এখন শো এর ব্যস্ততার পাশাপাশি নতুন গানের কাজও করছি। তবে গতানুগতিক কাজ করছি না। কারণ একই ধরনের কাজ শ্রোতারা আর পছন্দ করেন না। যে কাজগুলো করছি সেগুলো আলাদা ধরনের।

শ্রোতারা চমক খুঁজে পাবেন। আমি মূলত এখন নতুন বছরের জন্য গান করছি। নতুন বছরে খুব ভালো কিছু কাজ শ্রোতাদের উপহার দিতে চাই। সে লক্ষ্য নিয়েই গানের কাজ করছি। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? পূজা উত্তরে বলেন, খুব ভালোও না, আবার খারাপও না। অবস্থা মাঝামাঝি পর্যায়ে। এখন অনেক পরিবর্তনও এসেছে। যেমন গান এখন মানুষ ডিজিটালি শুনছে। আবার প্রকাশও হচ্ছে ডিজিটাল মাধ্যমেই। সিডি মাধ্যমতো নেই বললেই চলে। এখন ইউটিউবেই শ্রোতারা গান শুনছেন বেশি। এ প্ল্যাটফর্মে অনায়াসেই নিজেকে প্রকাশের সুযোগ রয়েছে। তাই নতুনদের আর আটকে থাকতে হয় না এখন। তবে এর নেতিবাচক দিকও রয়েছে। যে কেউই গান কিংবা যে কোনো কনটেন্ট তৈরি করতে পারছে। অর্থাৎ এখন যোগ্যতার প্রয়োজন হয় না।

তাই ভালো-মন্দ সব ধরনের গান-ভিডিও ঠাঁই পাচ্ছে এ প্ল্যাটফর্মটিতে। আবার দেখা যাচ্ছে অনেক মানহীন গানের ভিউ বেশি হচ্ছে। আর খুব ভালো মানের গানের ভিউ হচ্ছে কম। তবে ডিজিটাল প্ল্যাটফর্ম হলেও একটি বিষয় আমি বিশ্বাস করি। সেটা হচ্ছে ভালো গান হলে সেটা মানুষ আজ কিংবা কাল শুনবেই। আর সেই ভালো মানের গানই টিকে থাকে দীর্ঘদিন। তাই ভালো ভালো গান প্রয়োজন। এসব গানের প্রচারণাটাও দরকার। আমার বিশ্বাস সময়ের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রির অবস্থা ভালোর দিকে যাবে। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। সংসার কেমন চলছে? পূজা হেসে বলেন, অন্তুর সঙ্গে আমার সংসার খুব ভালো চলছে। সে নিজেও মডেলিং ও অভিনয়ের সঙ্গে জড়িত। আমরা একে অপরের সঙ্গে কাজের বিষয়গুলো শেয়ার করি। আলোচনা করি। অন্তু সব সময় আমার কাজে উৎসাহ দেয়। আমাদের বোঝাপড়া খুব ভালো।  

আজকের খুলনা
আজকের খুলনা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর