আজকের খুলনা
ব্রেকিং:
বঙ্গবন্ধু বিপিএল : কুমিল্লা ওয়ারিয়র ১০৫ রানে হারালো রংপুর রেঞ্জারসকে গাজীপুরে বাস-সিএনজি সংঘর্ষ, মা-মেয়েসহ নিহত ৩ বঙ্গবন্ধু বিপিএল : রংপুরকে ১৭৪ রানের টার্গেট দিলো কুমিল্লা রংপুরের বিপক্ষে টসে জিতে ব্যাট করছে কুমিল্লা প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুনে দগ্ধ কমপক্ষে ৩২, নিহত ১ সুপ্রিম কোর্ট এলাকায় ৩ মোটরসাইকেলে আগুন বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার ২ বাসের প্রতিযোগিতা, চাপা পড়ে প্রাণ গেল মা-ছেলের নির্বাচন কমিশনের আরও দুই কর্মচারীকে গ্রেফতার করেছে দুদক

বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৮৮ কোটি টাকা আত্মসাত : নাজিম উদ্দিনের জামিন বাতিলে রুল বেনাপোলে সাজাপ্রাপ্ত পলাতক ১১ আসামি গ্রেফতার তথ্য-উপাত্ত সংগ্রহে তিন দিনের সফরে জাতিসংঘের প্রতিনিধিরা সুন্দরবনে সাতক্ষীরায় ২৬ লাখ টাকা মূল্যের স্বর্ণসহ আটক ১ বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার মিয়ানমার সেনাপ্রধানসহ ৪ কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা নরসিংদীতে ১১ দফা দাবীতে ২য় দিনে আমরণ অনশনে জুটমিল শ্রমিকরা খুলনায় ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা
৩৬

নওগাঁয় ব্যবহারিক ক্লাসে ল্যাবে বিস্ফোরণ, ৬ শিক্ষার্থী আহত

নওগাঁ প্রতিনিধি : প্রকাশিত ৮:১৫ পিএম

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউট ল্যাবে ব্যবহারিক পরীক্ষার সময় দ্রবণের বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে। রোববার বিকেল ৪টার দিকে নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের ল্যাবে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, কম্পিউটার বিভাগের ছাত্র তৌহিদ চৌধুরী, নিয়ামুল, রাকিব হাসান, সারোয়ার, শাহরিয়ার জসিম ও সাফি। এদের সবার বয়স ১৭ থেকে ১৮ বছরের মধ্যে।

কলেজ ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, দ্বিতীয় শিফটের কম্পিউটার বিভাগের ৪১ জন শিক্ষার্থী কলেজের তৃতীয় তলায় ল্যাবে রসায়নের ব্যবহারিক ক্লাস করছিল। এসময় সেখানে একটি গ্রুপে লবণ ও অ্যাসিড পরীক্ষার সময় হঠাৎ করে বিকারটি বিস্ফোরণে ফেটে গিয়ে দ্রবণ ছড়িয়ে পড়ে। এতে ওই গ্রুপে থাকা ছয় ছাত্রের শরীরে দ্রবণ ছড়িয়ে পড়ায় তারা আহত হয়। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তবে তৌহিদ চৌধুরী, নিয়ামুল ও সাফির অবস্থা গুরুতর হওয়ায় বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মুনির আলী আকন্দ বলেন, ছয়জনের মধ্যে তিনজনের অবস্থা একটু বেশি খারাপ হওয়ায় তাদের রামেকে পাঠানো হয়েছে। ওই তিনজনের শরীর ৩০ শতাংশ পুড়ে গেছে। আর বাকি তিনজন আশঙ্কামুক্ত।

নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ফজলুল হক বলেন, ল্যাবে পরীক্ষার সময় বিকার বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। আমাদের শিক্ষকরা তাদের সঙ্গে আছে। উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে নেয়ার প্রয়োজন হলে সহযোগিতা করা হবে। তবে কি কারণে বিস্ফোরণ হয়েছে তা খতিয়ে দেখা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর