আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
১৮

ধর্ষণের অভিযোগে নেপালের সাবেক স্পিকার গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

সরকারি এক নারী কর্মচারীকে ধর্ষণের অভিযোগে নেপালের পার্লামেন্টের সাবেক স্পিকার কৃষ্ণ বাহাদুর মাহারাকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজধানী কাঠমান্ডুর একটি আদালত তার বিরুদ্ধে পরোয়ানা জারির পর তাকে গ্রেফতার করে পুলিশ। খবর বিবিসির

ধর্ষণের অভিযোগ ওঠার পর নিরেপেক্ষ তদন্তের স্বার্থে গত মঙ্গলবার পদত্যাগ করেছেন মাহারা। 

তারা আগে এক নারী অভিযোগ করেন, গত রোববার রাতে স্বামী যখন বাড়িতে ছিলেন না তখন মাহারা তাকে ধর্ষণ করেন।

তবে মাহারার কার্যালয় এক বিবৃতিতে এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। তার চরিত্র হনন করতে রাজনৈতিক উদ্দেশ্যে এই অভিযোগ আনা হয়েছে বলে দাবি করা হয়েছে।

বিবৃতিতে দাবি করা হয়েছে, রবিবার বিকালে মাহারা মাত্র দুই ঘণ্টার জন্য সরকারি বাসভবনের বাইরে ছিলেন। পরে সন্ধ্যায় মাহারা ঘরেই ছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, অভিযোগ করা ওই নারী মাহারার কার্যালয়ে চাকরি না পেয়ে ক্ষুব্ধ হয়ে থাকতে পারেন।

এদিকে পদত্যাগপত্রে মাহারা জানিয়েছেন, অভিযোগের নিরপেক্ষ ও স্বাধীন তদন্ত নিশ্চিত করতে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের নির্বাচনে কমিউনিস্ট পার্টি বেশি আসনে জয়লাভের পর স্পিকার নির্বাচিত হন মাহারা। এর আগে তিনি উপ-প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ১৯৯৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত সরকারের বিরুদ্ধে মাওবাদী বিদ্রোহে সক্রিয় ছিলেন মাহারা।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর