আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আ’লীগের ২৪ কর্মীকে হত্যা : যুক্তিতর্ক উপস্থাপন আজ চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
২৩

ধর্ম নিয়ে কটুক্তি, শরিয়ত বয়াতি কারাগারে

টাঙ্গাইল প্রতিনিধি : প্রকাশিত ৬:৪৪ পিএম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

টাঙ্গাইলে মহানবী (সা:) ও ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর শব্দ ব্যবহারের অভিযোগের মামলায় গ্রেফতারকৃত শরিয়ত বয়াতিকে ৩দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার বিকালে টাঙ্গাইলের মির্জাপুর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরামুল ইসলাম এ রায় দেন।  

গত শনিবার (১১ জানুয়ারি) ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওইদিন পুলিশ তার ১০ দিনের রিমাণ্ড চেয়ে আদালতে পাঠালে বিচারক তিনদিনের রিমাণ্ড মঞ্জুর করেন। শরিয়ত বয়াতি টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

গত ৯ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর থানায় শরিয়ত বয়াতির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন একই উপজেলার আগধল্যা দারুসসুন্নাহ ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো. ফরিদুল ইসলাম।

আসামি পক্ষের আইনজীবি জিনিয়া বক্স বলেন, মহানবী (সা:) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে শরিয়ত বয়াতির বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। তিনদিনের রিমান্ড শেষে মঙ্গলবার দুপুরে তাকে আদালতে উঠালে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিচারক আগামী ১২ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। ওইদিন শরিয়ত বয়াতির জামিন আবেদন করা হবে। আশা করছি ওইদিন তার জামিন মঞ্জুর হবে।

এজাহারে অভিযোগ করা হয়, শরিয়ত সরকার ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানার রোহারটেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী (সা.) মসজিদের ইমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর মন্তব্য করেন। পরে তাকে গ্রেফতার ও বিচারের দাবিতে ফুঁসে ওঠে স্থানীয় মুসলিম জনতা। তারা মানববন্ধন ও সমাবেশ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা