• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ নারী টি-২০ বিশ্বকাপ : জিততে হলে ১৯০ রান করতে হবে সালমাদের কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত আগামী ২ থেকে ১৫ই মার্চ পর্যন্ত হজ্বযাত্রীদের নিবন্ধন শপথ নিলেন ঢাকার নব নির্বাচিত দুই মেয়র হাতিরঝিলের শিপন হত্যাকাণ্ডে আটক ৩
৫৩

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিক ও তাদের পরিবারের জন্য অনুদান

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ বাহিনীর হয়ে যুদ্ধে অংশ নেয়া রংপুরের ব্রিটিশ সেনাবাহিনীর প্রাক্তন সৈনিক ও তাদের পরিবারের মধ্যে আর্থিক অনুদান ও উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে রংপুর জেলা সশস্ত্র বাহিনীর বোর্ড অফিসে আনুষ্ঠানিকভাবে এ অনুদান প্রদান করা হয়। রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল) এর উদ্যোগে জেলা সশস্ত্র বাহিনী এ আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের সভাপতি ও রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ৮১ বছর আগে সংঘটিত দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেয়া সাবেক সৈনিকদের এখনো মনে রেখেছে ব্রিটিশ সরকার। এটা সৈনিকদের জীবনে অনেক বড় পাওয়া। সাহসী এসব যোদ্ধা ও তাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারাটা গর্বের। জেলা সশস্ত্র বাহিনী বোর্ড রংপুরের সচিব মেজর মো. জাহাঙ্গীর নাসিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এ সময় এসপি বিপ্লব বলেন, ভিনদেশি যোদ্ধাদের ব্রিটিশ সরকার যে সম্মান দিচ্ছে, তা অভাবনীয় ও প্রশংসনীয়। এটা আমাদের সৈনিকদের কর্মস্থলে দায়িত্ব পালনে আন্তরিক হতে শেখাবে।

অনুষ্ঠানে অতিথিরা দুইজন জীবিত সাবেক ব্রিটিশ সৈনিক ও ২৭ জন ব্রিটিশ সৈনিকের স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যদের নিকট নগদ অর্থ ও উপহার সামগ্রী তুলে দেন। ব্রিটিশ রাণীর তত্ত্বাবধানে সারাবিশ্বে সাবেক সৈনিকদের কল্যাণে কাজ করছে রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল)।

আজকের খুলনা
আজকের খুলনা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর