• বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
জ্বলছে দিল্লি, গুলিবিদ্ধ সাংবাদিকও! নিহত বেড়ে ১০ মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে দগ্ধ আটজনের মধ্যে পাঁচজনের মৃত্যু ১০৬ রানে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ, ম্যাচ সেরা মুশফিকুর রহিম ট্রাম্পের আসার পরেই রণক্ষেত্র দিল্লি: পুলিশসহ নিহত ৭, আহত শতাধিক মদিনায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন বাংলাদেশি নিহত টঙ্গীতে কাভার্ডভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত
৬২

দৌলতদিয়ায় ফেরি ঘাট ও লঞ্চ চলাচল বন্ধ

আজকের খুলনা

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় দুটি ফেরি ঘাট এবং লঞ্চ চলাচল সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। এতে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে কয়েক শত যানবাহন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। আজ বেলা ১১টার দিকে দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া প্রান্তের ৬টি ফেরি ঘাটের মধ্যে ২টি (১ ও ২ নম্বর) এবং দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে স্বাভাবিক সময়ের তুলনায় দ্বিগুণ সময় লাগছে। এ কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের উভয় প্রান্তে গাড়ির দীর্ঘ সিরিয়াল পড়েছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপার ভাইজার মো. মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতের বিপরীতে লঞ্চ চলতে না পারায় দুর্ঘটনা এড়াতে সকাল সোয়া ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। স্রোতের তীব্রতা কমলে পুনরায় লঞ্চ চলাচল শুরু হবে। এছাড়া লঞ্চের যাত্রীরা এখন ফেরিতে পার হচ্ছেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যাবস্থাপক (বাণিজ্য) মাহবুব হোসেন জানান, পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দুটি ঘাট বন্ধ রাখা হয়েছে। ফলে নদী পারের অপেক্ষায় কিছু যানবাহন সিরিয়ালে রয়েছে। তবে অন্য ঘাট গুলো সচল থাকায় যানবাহন পারাপারে খুব বেশি সমস্যা হচ্ছে না। বর্তমানে এ রুটে ১৩টি ফেরি চলাচল করছে।

আজকের খুলনা
আজকের খুলনা
জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর