আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুই ব্যবসায়ী নিহত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আড়াইহাজারে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ২ টঙ্গীতে ভয়াবহ আগুন, আহত ২
২৭

দৌলতদিয়ায় ফেরি ঘাট ও লঞ্চ চলাচল বন্ধ

ঢাকা অফিস

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় দুটি ফেরি ঘাট এবং লঞ্চ চলাচল সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। এতে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে কয়েক শত যানবাহন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। আজ বেলা ১১টার দিকে দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া প্রান্তের ৬টি ফেরি ঘাটের মধ্যে ২টি (১ ও ২ নম্বর) এবং দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে স্বাভাবিক সময়ের তুলনায় দ্বিগুণ সময় লাগছে। এ কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের উভয় প্রান্তে গাড়ির দীর্ঘ সিরিয়াল পড়েছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপার ভাইজার মো. মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতের বিপরীতে লঞ্চ চলতে না পারায় দুর্ঘটনা এড়াতে সকাল সোয়া ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। স্রোতের তীব্রতা কমলে পুনরায় লঞ্চ চলাচল শুরু হবে। এছাড়া লঞ্চের যাত্রীরা এখন ফেরিতে পার হচ্ছেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যাবস্থাপক (বাণিজ্য) মাহবুব হোসেন জানান, পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দুটি ঘাট বন্ধ রাখা হয়েছে। ফলে নদী পারের অপেক্ষায় কিছু যানবাহন সিরিয়ালে রয়েছে। তবে অন্য ঘাট গুলো সচল থাকায় যানবাহন পারাপারে খুব বেশি সমস্যা হচ্ছে না। বর্তমানে এ রুটে ১৩টি ফেরি চলাচল করছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর