• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা কাল চিকিৎসা না পেলে ভোক্তা অধিদফতরকে জানানোর অনুরোধ ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত দেশে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২ করোনায় মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়ালো, সুস্থ হয়েছেন ২ লাখ ২৯ হাজার যুক্তরাষ্ট্রে করোনায় চাঁদপুর প্রবাসী নুর মোহাম্মদের মৃত্যু মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
১১৫

দেশের বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত কর্মসুচিতে স্বাধীনতা দিবস উদযাপিত

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এ বছর দেশের বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত কর্মসুচির মধ্যে দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে বাগেরহাটে সংক্ষিপ্ত কর্মসুচির মধ্যে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্কিট হাউসের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

নাটোরে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। সকালে শহরের স্বাধীনতা চত্বরের মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শ্হারিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।  পরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানানো হয়।

মোংলায় সকাল ৮টায় উপজেলা পরিষদের সামনে পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সকালে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

গত ২১ মার্চ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক বৈঠকের পর মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানমালা সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্বব্যাপী কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের বড় ধরনের সব অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়।এ বছর ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গভবনে বিশিষ্টজনকে অভ্যর্থনা এবং স্বাধীনতা দিবসের পদক বিতরণ অনুষ্ঠান স্তগিত করা হয়। 

 

আজকের খুলনা
আজকের খুলনা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর