• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন সাভারে ট্রাকচাপায় পোশাক শ্রমিক নিহত ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা খুলনা বিভাগের সঙ্গে রবিবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
৯০

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে উদ্বোধনের খবরে উৎসবমুখর ফরিদপুর

আজকের খুলনা

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে চারলেনের সড়ক চালু হওয়ার খবরে ফরিদপুরের ভাঙ্গা উপজেলাবাসীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। অতিঅল্প সময়ে নিরাপদে রাজধানীতে যাতায়াতের পাশাপাশি সড়কটির কারণে এলাকার অর্থনৈতিক ও সামাজিক ব্যবস্থায় আমূল পরিবর্তন হবে বলে এই এলাকার বাসিন্দারা আশাবাদ ব্যক্ত করে সরকারকে সাধুবাদ জানিয়েছে। 
 

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের প্রথম এক্সপ্রেসওয়ে ঢাকা-মাওয়া-ভাঙ্গা অংশের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর এই উদ্বোধনের সাথে সাথে এই অঞ্চলে এই প্রথম কোন চারলেন এক্সপ্রেসওয়ে চালু হবে। যা এই সরকারের বিরাট এক সাফল্য হিসেবে ধরা হচ্ছে।   

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাজধানী ঢাকার সাথে যোগাযোগের মহাপরিকল্পনার অংশ হিসাবে বাস্তবায়ন করা হয় দেশের প্রথম এক্সপ্রেসওয়ে। এ সড়কের জন্য রাজধানীর সাথে দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার সাথে যোগাযোগ দ্রুততর ও সহজ হবে। পাশাপাশি পদ্মা সেতু সম্পন্ন হলে এর শতভাগ সুফল মিলবে বলে মনে করছেন সকলে। একই সাথে এই এলাকায় মিল কারখানা স্থাপন হবে দ্রুত। এতে এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে ব্যাপকভাবে। সড়কটির কারণে এলাকার মানুষের অর্থনৈতিক, সামাজিকসহ সকল বিষয়ে ব্যাপক পরিবর্তন হবে বলে বিশিষ্টজনেরা মনে করছেন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, চার লেনের এই এক্সপ্রেসওয়ে কারণে শুধু ভাঙ্গা নয় এই দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের সাথে রাজধানীর যোগাযোগ সহজ ও দ্রুততর হবে। এই উন্নয়ন আমাদের এই অঞ্চলের চিরচেনা রূপ পাল্টে নতুন রূপ ধারণ করবে বলে আমি মনে করি। এটা এই অঞ্চলের মানুষের বিরাট এক প্রাপ্তি।

আজকের খুলনা
আজকের খুলনা
উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর