• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
৯১

দুর্ঘটনার শঙ্কা: জাতীয় দলের ফুটবলারদের নিয়ে ফিরে এল বিমান

আজকের খুলনা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার দাবি করেছেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার খেলোয়াড়েরা। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে গতকাল রাতে ওমানের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল মামুনুল ইসলাম, আশরাফুল রানাদের। উড়োজাহাজটি উড়ে আবার ফিরে এসেছে।

উড়োজাহাজে ভ্রমণ করা ফুটবলারদের ভাষ্য, রাত সাড়ে নয়টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান ফুটবলার ও কর্মকর্তারা। বোর্ডিং ও অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম শেষ হওয়ারও দুই ঘন্টা পর বিমান ছাড়ে। এমনিতেই যান্ত্রিক ত্রুটির কথা বলে বিমানটি দেরিতে ছাড়ে। কিন্তু এক দফা সমস্যাগুলো সমাধান করে বিমানটি আকাশে ওড়ার পরও শুরু হয় আরেক দফা যান্ত্রিক ত্রুটি। শেষ পর্যন্ত প্রায় এক ঘন্টা আকাশে ওড়ার পর পাইলট বিমানটি ঢাকায় ফেরত নিয়ে আসেন। অবশ্য বাংলাদেশ দলের সব ফুটবলার ও কর্মকর্তা সুস্থ আছেন।
গতকালের ঘটনার বিষয়ে জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল রানা বলেন,‘আমাদের বিমানের ফ্লাইট ছিল কাল রাতে। কিন্তু বিমান ছাড়ছে না দেখে আমরা কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করি, কী সমস্যা হয়েছে? উনারা জানান, একটু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এটা ঠিক হলেই আমরা উড্ডয়ন করব। আমরা এরপর প্রায় আড়াই ঘন্টা বিমান বন্দরে বসে থাকি। এরপর বিমানে ওঠার পর প্রায় ৪৫ মিনিট পর আবারও বাংলাদেশে ফিরে আসি। ক্যাপ্টেন বলছিলেন এভাবে বিমান চালানো ঝুঁকিপূর্ণ । তাই তিনি আবারও বাংলাদেশে ফিরিয়ে আনেন বিমান।’
বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের। কোচ জেমি ডে বর্তমানে ছুটি কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রে। আজ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে কোচের। একই সঙ্গে অধিনায়ক জামাল ভূঁইয়াও আছেন স্পেনে। সেখানে তিনি স্প্যানিশ লা লিগার ধারাভাষ্য দিয়েছেন। ধারাভাষ্য শেষে আজ তাঁরও দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর