• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

দিঘলিয়ায় মিনি স্টেডিয়াম, পার্ক ও কবরস্থান নির্মাণের প্রস্তাব

আজকের খুলনা

প্রকাশিত: ১ মে ২০২১  

খুলনার দিঘলিয়া উপজেলা ভূমি অফিস গত ৬ মাসে উপজেলাধীন ৪ টি ইউনিয়নের খাস জমিসমূহ চিহ্নিত করে প্রায় ১৫ একর খাস জমি প্রভাবশালীদের কাছ থেকে দখলমুক্ত করেছে। দখলমুক্ত এ সব জমিতে উপজেলা প্রশাসন ইতিমধ্যে দিঘলিয়া মৌজার দিঘলিয়া ঈদগাহ সংলগ্ন ভৈরব নদীর তীরে প্রায় ১ একর জমির উপর আশ্রায়ণ প্রকল্প ‘ভৈরব নগর’ এবং হাজী গ্রাম মৌজার আতাই নদীর তীরে প্রায় দুই একর জায়গার উপর ‘আতাই নগর’ আশ্রায়ণ প্রকল্প বাস্তবায়ন করেছে।

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার যাদের জমি নাই ঘর নাই তাদেরকে বিনা মূল্যে জমি এবং ঘর নির্মাণ করে উপজেলাধীন ৭১ টি পরিবারকে এই দুই আশ্রায়ণ প্রকল্পে পুনর্বাসিত করা হয়েছে।

এছাড়া দিঘলিয়া মৌজার সরদার ঘাট ভৈরব নদীর তীর সংলগ্ন প্রায় ৫০ শতক জমির উপর আশ্রায়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের ১০ টি ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। গাজীরহাট কোলা মৌজার দখলমুক্ত প্রায় ১ একর খাস জমিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর নির্মাণ করা হবে। বারাকপুর মৌজার রাধা মাধবপুরে ৬০ শতক জায়গার উপর নির্মাণ করা হবে আশ্রায়ণ প্রকল্পের ১০টি ঘর। দখলমুক্ত হওয়া বাকি খাস জমিতে উপজেলা প্রশাসন শেখ রাসেল মিনি স্টেডিয়াম, পার্ক এবং কবরস্থান নির্মাণের প্রস্তাবনা দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম জানান, ইতিমধ্যে আতাই নগরের পাশে অবৈধ দখলমুক্ত ৪ একর খাস জমিতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের প্রস্তাবনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছি। ভৈরব নগর আশ্রায়ণ প্রকল্পের পাশে দখলমুক্ত ১ একর খাস জমিতে আমরা দৃষ্টিনন্দন পার্ক নির্মাণের পরিকল্পনা নিয়েছি। গাজীরহাটে আমরা অবৈধ দখলমুক্ত প্রায় ১ একর খাস জমিতে কবরস্থানের জন্য বরাদ্দ দিয়েছি। এছাড়া বাতিভিটায়ও কবরস্থানের জন্য অবৈধ দখলমুক্ত খাস জমি বরাদ্দ দিয়েছি। বাকি অবৈধ দখলমুক্ত খাস জমিতে কবরস্থান নির্মাণের পরিকল্পনা রয়েছে।

দিঘলিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আলিমুজ্জামান মিলন জানান, মাননীয় খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্যারের নির্দেশনা মোতাবেক আমরা দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছি। আমাদের এ তৎপরতা অব্যাহত থাকবে। অবৈধ দখলদার যত বড়ই প্রভাবশালী হোক কাউকে আমরা ছাড় দিবো না।

আজকের খুলনা
আজকের খুলনা