• শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সংঘর্ষের আগুনে পুড়ছে দিল্লি, দুই পুলিশসহ নিহত ৪৩ নোয়াখালীতে সিএনজির ধাক্কায় শিক্ষা অফিসার নিহত হবিগঞ্জে মোটরসাইকেল ধাক্কায় শিশু নিহত দিল্লিতে সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৪২, আহত তিন শতাধিক দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু পাবনায় কাভার্ডভ্যান-মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৬৫

দাকোপে ভিডিসি ও সিভিএ সদস্যদের ষান্মাসিক সভা

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

খুলনার দাকোপ উপজেলার গ্রাম উন্নয়ন কমিটি ও সিটিজেন ভয়েজ অব অ্যাকশন সদস্যদের ষান্মাসিক সভা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলা বিআরডিবি সম্মেলনকক্ষে এ সভা সম্পন্ন হয়।

আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি)-এর ফুড ফর পিস (দ্বিতীয় পর্যায়) খাদ্য সহায়তা উন্নয়ন কার্যক্রমের অর্থায়নে নবযাত্রা প্রকল্প এই আয়োজন করে। এতে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ভিডিসি ও সিভিএ নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজ প্রতিনিধি ও এনজিও প্রতিনিধি অংশগ্রহনে যোগসূত্রস্থাপন ও ষান্মিসিক সভা অনুষ্ঠিত হয়।

দাকোপ উপজেলা কৃষি কর্মকর্তা মো. মেহেদী হাসান খানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা অমিত সমাদ্দার, ইউপি চেয়ারম্যান রনজিৎ কুমার মণ্ডল, সহকারি স্বাস্থ্য পরিদর্শক কাজী ওয়াহিদুজ্জামান, নবযাত্রা সুশীলনের উপজেলা সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, ফ্রেন্ডশিপ ক্লিনিকের জ্যেষ্ঠ সুপারভাইজার মো. হাসিবুল হোসেন টুটুল, জাইকা উপজেলা উন্নয়ন সহায়ক মো. বশির উদ্দীন আহম্মেদ, আদ্-দ্বীন অঞ্চল ব্যবস্থাপক মো. মিমতাহুস সাদিকিন, ভিডিসির লিডার দেবব্রত বিশ্বাসসহ আরও অনেকে।

উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান, কৃষি সেবারমান বৃদ্ধিতে চাষি পর্যায়ের কৃষকদের মাঝে সঠিক সেবা যেভাবে পৌছে দেয়া যায় তার জন্য সকলের সহযোগীতা কামনা করেন এবং সকলকে আহবান জানান।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা অমিত সমদ্দার জানান, সমাজসেবা দপ্তরের সার্বিক সহযোগীতা থাকবে শুধু তাই নয়, আর্থিক উন্নয়নেও ভিডিসিকে উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহায়তা প্রদান করা হবে।

নবযাত্রা প্রকল্পের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করতে চান ফ্রেন্ডশিপ ক্লিনিক ও আদ্-দ্বীনের প্রতিনিধিরা। তারা জানান, কমিউনিটি ক্লিনিক ও এফডব্লিউসি-এর সেবাসমূহ নিশ্চিতের ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

সবশেষে গ্রাম উন্নয়ন কমিটির বার্ষিক সমাবেশ-২০২০ এর প্রস্তুতি উপলক্ষে ভিডিসি ও সিভিএ প্রতিনিধিরা বিস্তারিত আলোচনা করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সুশীলনের টেকনিক্যাল অফিসার স্বপ্না রানী নাগ। সার্বিক সহযোগীতায় ছিলেন সোশ্যাল একাউন্টিবিলিটি অর্গানাইজার বিপুল বিশ্বাস, ব্রজেন্দ্র লাল শীল ও তৌফিক হাসান।

আজকের খুলনা
আজকের খুলনা
খুলনা বিভাগের পাঠকপ্রিয় খবর