আজকের খুলনা
ব্রেকিং:
শিয়ালদহ থেকে শিলিগুড়ি পর্যন্ত ট্রেন চালু হবে : রেলমন্ত্রী লালমনিরহাটের কালীগঞ্জের লোহাকুচিতে গুদামের ধান বিক্রি নিয়ে বিরোধে কৃষককে পিটিয়ে হত্যা অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী কলাবাগান ক্লাবের ফিরোজকে দুই মামলায় ২০ দিনের রিমান্ডের আবেদন গোপালগঞ্জে দাঁড়িয়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, এসআইসহ নিহত ৪, আহত ১৩

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
বশেমুরবিপ্রবি আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০ কটিয়াদীতে কাভার্ডভ্যান চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাগেরহাটে কাঁকড়ার ট্রাকে ছিনতাই, আটক ২ হাতিঝিলের পানিতে মিলল অজ্ঞাত ব্যক্তির লাশ বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
১৯

তেরখাদায় পোল্ট্রি খামারের সফল উদ্যোক্তা ইউপি চেয়ারম্যান

তেরখাদা প্রতিনিধি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

তেরখাদায় পোল্ট্রি খামার করে সফল উদ্যোক্তা হিসেবে পরিচিতি ঘটিয়েছেন উপজেলা আ’লীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান। ২০১০ সালের দিকে উপজেলার মাটিয়ারকুল এলাকায় পোল্টি মুরগির খামার করেন। প্রথমে স্বল্প পরিসরে শুরু করলেও পরে ব্যবসায় লাভবান হওয়ায় বর্তমানে দু’টি লেয়ার মুরগির বড় খামার গড়ে তোলেন।

তার খামারে বর্তমানে ৪ হাজার লেয়ার মুরগির বাচ্চা রয়েছে। তিনি প্রতিদিন লেয়ার মুরগির খাওয়া খরচ ১২ হাজার টাকা ব্যয় করে ডিম পাচ্ছেন ৫ হাজার পিস। ফড়িয়ারা খামারে এসে ডিম নিয়ে যাচ্ছে। প্রতিটি ডিম খামার থেকে ৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

সফল উদ্যোক্তা হিসেবে ইউপি চেয়ারম্যান অহিদুজ্জামান বলেন, জীবনে ঝুঁকি নিতেই হবে, বসে থাকলে হবে না। কিছু একটা শুরু করে তার পেছনে পরিকল্পনা অনুযায়ী সময় দিতে হবে। তিনি বলেন, মুরগি পালন খুবই লাভজনক, যদি ভালোভাবে করা যায়। তিনি এখন মাসে সব মিলিয়ে খরচ বাদে প্রায় ৬ লক্ষ টাকা লাভ পাচ্ছেন। অহিদুজ্জামান বলেন, বেকার যুবকরা তার মত বড় নয়, ছোট ছোট খামার করে উদ্যোগ নিতে পারেন।

আমার মনে হয় ডাক্তারের পরামর্শ মতে নিয়মিত খাবার এবং ঔষুধ দিলে মুরগি পলনে লাভবানহওয়া যায় এবং বেকার সমস্যা দুর করতে পারবেন বলে তিনি মনে করেন। উল্লেখ্য মুরগির খামারের পাশাপাশি ওখানে একটি গরুর খামারও করেছেন তিনি। সেখানে প্রায় ১৯ টি গরু রয়েছেন বলে জানা যায়।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর