আজকের খুলনা
ব্রেকিং:
বগুড়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ২৯টি ইউনিট ময়মনসিংহে ৭০০০ কেজি লবণ উদ্ধার, গ্রেপ্তার ৪ রাজধানীতে ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল স্বাভাবিক চট্টগ্রামের রাউজানে দেশী অস্ত্র তৈরীর কারখানার সন্ধান : ২০ টি অস্ত্র উদ্ধার ৩৯তম বিসিএসে ৪৪৪৩ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি প্রস্তুত এনসিটিবি, চলতি মাসেই শতভাগ নতুন বই

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনার সহকারী কর কমিশনারের জামিন নামঞ্জুর নোয়াখালীতে আ’লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০৪ কসবায় ট্রেন দুর্ঘটনা : ৫ সুপারিশ তদন্ত কমিটির রিফাত হত্যা মামলায় চার্জ গঠন ২৮ নভেম্বর ভারতে ব্যাংক জালিয়াতি, বাংলাদেশিসহ আটক ৪ আগামী তিনদিনে তাপমাত্রা আরো কমবে দেশব্যাপী চলছে ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের কর্মবিরতি কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত ধর্মঘট প্রত্যাহারের আহ্বান যাত্রী কল্যাণ সমিতির
১৪৭

তারেকের নেতৃত্বের প্রতি অনাস্থা, হেভিওয়েটদের দল ত্যাগের হিড়িক

ঢাকা অফিস

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য (অব.) লে. জে. মাহবুবুর রহমান বিএনপি ত্যাগ করেছেন। তিনি স্থায়ী কমিটির সদস্যপদসহ প্রাথমিক সদস্যপদ থেকেও পদত্যাগ করেছেন। গতকাল দলের আরেক ভাইস চেয়ারম্যান মোর্শেদ খান পদত্যাগ করেন।
দলের সিনিয়র নেতাদের এই পদত্যাগে বিএনপি নতুন সংকটের মুখে পড়েছে। লে. জে. মাহবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, দলের মধ্যে গণতন্ত্র নেই। সিদ্ধান্ত গ্রহণের স্বচ্ছতা নেই। অদৃশ্য ইশারায় দল চলে। এজন্যই তিনি দল ছেড়েছেন।

মোর্শেদ খানও গতকাল পদত্যাগ পত্রে বলেছেন, দলের ভিতর গণতন্ত্র নেই। দলের ভিতর কোন জবাবদিহীতা নেই। দলের নেতৃত্বের মধ্যে কোন সমন্বয় নেই। দল স্কাইপিতে চলে। স্কাইপিতে কোন রাজনৈতিক দল চলতে পারে না। এ কারণেই তিনি দল ছেড়েছেন। এর ফলে বিএনপিতে এখন হেভিওয়েটদের দল ছাড়ার হিড়িক শুরু হলো।
উল্লেখ্য যে, লে. জে (অব.) মাহবুবুর রহমান সাবেক সেনাপ্রধান ছিলেন। বিএনপির একজন প্রভাবশালী নেতা হিসাবে তার পরিচিতি ছিল।

অন্যদিকে মোর্শেদ খান বিএনপির ভাইস চেয়ারম্যান ও দলটিকে ফান্ড দেওয়া অন্যতম নেতা ছিলেন। ২০০১-০৬ সালে বিএনপি সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। মোর্শেদ খান কিছুদিন আগে অভিযোগ করেছিলেন, তারেককে অর্থ দিতে দিতেই তিনি ফতুর হয়ে গেছেন। তিনি আর দল করতে চান না। ঠিক তার একমাস পর তিনি দল থেকে সরে দাঁড়ালেন।
মাহবুবুর রহমান দীর্ঘদিন ধরেই তারেক জিয়ার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে নীরব প্রতিবাদ করে দলের সমস্ত কর্মকাণ্ড থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।
বিগত কয়েক বছরে বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরীও পদত্যাগ করেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর