আজকের খুলনা
ব্রেকিং:
প্রাথমিক অনুসন্ধানের প্রেক্ষাপটে হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে বিচারকার্য থেকে বিরত রাখার সিদ্ধান্ত ঈশ্বরদী স্টেশনে শেখ হাসিনার ট্রেনে হামলা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি এ হাকিম উদ্দিন ওরফে টেনু মৃত্যু বিমানের মাধ্যমেই পরিচিত পাবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং দুর্ঘটনা রোধে ১১১ সুপারিশ ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ২০

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের খুলনা
সর্বশেষ:
ফরিদপুরে পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু বরিশালে তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা, আটক ১ ঝিনাইদহে ঈদের দিন গণধর্ষণ; গ্রেফতার ১ চট্টগ্রামে ১ হাজার ইয়াবাসহ যুবক গ্রেপ্তার ঢামেক হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু
৩০

ডেঙ্গু মোকাবিলায় ঢাকার দুই সিটিতে ১৫ কোটি টাকা বরাদ্দ

ঢাকা অফিস

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ডেঙ্গু মোকাবিলায় ঢাকার দুই সিটি করপোরেশনকে ১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের (বিসিজেএফ) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, ঢাকার দুই সিটি করপোরেশনকে সাড়ে সাত কোটি টাকা করে থোক বরাদ্দ হিসাবে দিয়েছি, যাতে ডেঙ্গু মোকাবিলায় তারা আর্থিক ব্যয় করতে পারে। তেমনিভাবে অন্যান্য সিটি করপোরেশগুলোর জন্য একটি অংকের টাকা বরাদ্দ করে পাঠানো হয়েছে। সব মিলিয়ে সিটি করপোরেশনগুলোকে ২১ কোটি টাকা এবং পৌরসভাগুলোকে ৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছি।

তিনি বলেন, সাধারণত এডিস মশার প্রাদুর্ভাব হয় মার্চ-এপ্রিল থেকে এবং অক্টোবর-নভেম্বর পর্যন্ত স্থায়িত্ব হয়। আমরা মার্চ-এপ্রিল থেকে নিয়মিত এখানে সভা করেছি, দুই মেয়রকে নিয়ে সভা করেছি এবং করণীয়গুলো ঠিক করেছি এবং সে করণীয় অনুযায়ী কাজ করা হচ্ছে।

উত্তর সিটি করপোরেশেনে তাৎক্ষণিকভাবে ১৬শ নতুন লোক নিয়োগ করার ব্যবস্থা করেছি এবং দক্ষিণেও যে পরিমাণ লোকের দরকার, চাহিদা চাওয়া মাত্র দেওয়ার ব্যবস্থা করেছি। এখানে যে ওষুধ ব্যবহার করা হচ্ছে সেগুলোর কার্যকারিতা পরীক্ষা করা হচ্ছে। কোথাও কোনো ওষুধ পরিবর্তনের দরকার হয় তাৎক্ষণিকভাবে করার ব্যবস্থা করা হচ্ছে। কার্যকর ওষুধ যাতে ব্যবহার হয় সেজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ওষুধ আমাদের মজুত আছে এবং নতুন করে ওষুধ আমদানির ব্যবস্থা করা হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর