• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

আজকের খুলনা

ডুমুরিয়ায় চুরির অপবাদে গণপিটুনিতে নিহতের ঘটনায় মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ মে ২০২১  

ভ্যান গাড়ি চুরির অপবাদ দিয়ে খুলনার ডুমুরিয়ার টিপনা গ্রামের হাফিজুর রহমান গাজীকে গণপিটুনি দিয়ে হত্যার অভিযোগে থানায় মামলা হয়েছে। মঙ্গলবার নিহতের ছোট ভাই মফিজুর রহমান গাজী বাদী হয়ে আব্দুল আজিজ বিশ্বাসসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫/৬ জনকে আসামী করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার পরেই পুলিশ অভিযান চালিয়ে মামলার দুই আসামীকে গ্রেপ্তার করেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার খর্নিয়া ইউনিয়নের টিপনা গ্রামের আলতাফ গাজীর ছেলে হাফিজুর রহমান গাজী (৪০) কে মামলার প্রধান আসামী একই গ্রামের ভ্যানচালক আব্দুল আজিজ বিশ্বাস (৬৫) ও তার সহযোগীরা ভ্যান চুরির অপবাদ দিয়ে গত ২৩/০৫/২১ইং তারিখ ভোর রাতে থানার বরুনা এলাকা থেকে আটক করে গণপিটুনি দেয়। আহত অবস্থায় তাকে টিপনা গ্রামে নিয়ে আসা হয়। পরে আবারও আসামীরা হাফিজুরকে নির্যাতন করে তার পায়ের শিরা কেটে দেয়। হাটুর ভিতর লোহার রড ঢুকিয়ে এবং চোখ উপড়ানোর চেষ্টা করে অমানবিক নির্যাতন করা হয়।

একপর্যায়ে আসামীরা মৃত্যু নিশ্চিত করে প্রধান আসামী আব্দুল আজিজ বিশ্বাস তার ভ্যান গাড়িতে করে হাফিজুরকে সোমবার সকাল ৭টার দিকে বালিয়াখালী ব্রিজের পাশে জনৈক হাবিবুর রহমানের চায়ের দোকানের সামনে ফেলে রেখে চলে আসে। বিষয়টি জানতে পেরে স্থানীয় লোকজন হাফিজুর রহমানকে উদ্ধার করে দ্রুত ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। খবর পেয়ে থানা পুলিশ লাশ থানায় নিয়ে এসে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য খুমেক হাসপাতালে প্রেরণ করে। এরপর অভিযান চালিয়ে আজিজ বিশ্বাসকে আটক করে পুলিশ। পরে আজিজের স্বীকারোক্তিতে বরুনা গ্রাম থেকে টিপনা গ্রামের আছাদুল গাজী আসাদকে আটক করা হয়।

এ প্রসঙ্গে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ওবাইদুর রহমান জানান, নিহত হাফিজুরের ভাই মফিজুর রহমানের দায়েরকৃত মামলায় ধৃত দুই আসামীকে কোর্ট হাজতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। আসামী আজিজ বিশ্বাসের কথিত চুরি হওয়া ভ্যানটি তার বাড়ি থেকে উদ্ধার করে জব্দ করা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা