আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত
৫১১

ডিসিদের রিটার্নিং অফিসার নিয়োগে হাইকোর্টের রুল

ঢাকা অফিস

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকদের (ডিসি) রিটার্নিং কর্মকর্তা হিসেবে ঘোষণা করে গত ৮ নভেম্বর নির্বাচন কমিশনের জারি করা গেজেট কেন অবৈধ, অসাংবিধানিক ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ রুল জারি করেন।

তিন সপ্তাহের মধ্যে আইন সচিব, নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জনপ্রশাসন সচিব ও নির্বাচন কমিশন সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব। আদালতের আদেশের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

গত ৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) এ রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুর রহমান।

রিট দায়েরের পর সাকিব মাহবুব বলেন, নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ চাওয়া হয়নি। আমরা কেবল ডিসিদের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করেছি। কারণ আরপিও অনুসারে নির্বাচনের ক্ষমতা প্রয়োগ করবেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। কিন্তু রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিসিরা, জেলা নির্বাচন কর্মকর্তা থাকার পরেও। 

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর