আজকের খুলনা
ব্রেকিং:
বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৫২ জন আটক রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত, আহত ৪ খুলনায় মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় পেঁয়াজ নিয়ে নৈরাজ্যের ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আজ থেকে সড়ক আইন কার্যকর করা হবে: কাদের মেঘনায় লঞ্চের ধাক্কায় জাহাজডুবি, নিখোজ ৩ কক্সবাজারে দেড় লাখ ইয়াবাসহ নারী আটক চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ভবন ধস : শিশুসহ নিহত ৭, আহত ১৫

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
পর্দা কাণ্ডে ফরিদপুরের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব আইন করে জরিমানা আদায় মুখ্য উদ্দেশ্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীতে কাভার্ড ভ্যানচাপায় শিশুর মৃত্যু লক্ষ্মীপুরে উল্টে গেল বাস, নারীসহ আহত ২০ ৬ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় চীন ও মিসরের পেঁয়াজ এসেছে চট্টগ্রাম বন্দরে
৫৫০

ডিসিদের রিটার্নিং অফিসার নিয়োগে হাইকোর্টের রুল

ঢাকা অফিস

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকদের (ডিসি) রিটার্নিং কর্মকর্তা হিসেবে ঘোষণা করে গত ৮ নভেম্বর নির্বাচন কমিশনের জারি করা গেজেট কেন অবৈধ, অসাংবিধানিক ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ রুল জারি করেন।

তিন সপ্তাহের মধ্যে আইন সচিব, নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জনপ্রশাসন সচিব ও নির্বাচন কমিশন সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব। আদালতের আদেশের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

গত ৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) এ রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুর রহমান।

রিট দায়েরের পর সাকিব মাহবুব বলেন, নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ চাওয়া হয়নি। আমরা কেবল ডিসিদের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করেছি। কারণ আরপিও অনুসারে নির্বাচনের ক্ষমতা প্রয়োগ করবেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। কিন্তু রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিসিরা, জেলা নির্বাচন কর্মকর্তা থাকার পরেও। 

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর