আজকের খুলনা
ব্রেকিং:
ঝিনাইদহে বন্দুকযুদ্ধে আঞ্চলিক কমান্ডার নিহত রিফাত হত্যা মামলার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ বাজারে উঠছে নতুন পেঁয়াজ, দাম কমছে খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
কসবায় ট্রেন দুর্ঘটনা : আরও দুইজনের মৃত্যু বৈঠকের পরও যান চলাচল বন্ধ যশোরে
২৮

টানা ধর্মঘটে স্থবির জাবি

ঢাকা অফিস

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে লাগাতার অবরোধ ও সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি চলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)। এর অংশ হিসেবে আজ সকাল থেকেই দু’টি প্রশাসনিক ভবন অবরোধ করে রাখেন দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

অবরোধের ফলে অফিসগুলোতে প্রবেশ করতে পারেননি কর্মকর্তা-কর্মচারীরা। ফলে কার্যত বন্ধ রয়েছে প্রশাসনিক কার্যক্রম। তবে সকাল ১০টার পরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা উত্তলনের সুবিধার্থে পুরাতন প্রশাসনিক ভবনের অ্যাকাউন্টস শাখা ধর্মঘটের আওতামুক্ত রাখা হয়।

চতুর্থ দিনের মতো সর্বাত্মক ধর্মঘট ও টানা ষষ্ঠ দিনের অবরোধ কর্মসূচিতে অচলাবস্থা বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে। তবে ধর্মঘট উপেক্ষা করে বিভিন্ন বিভাগের উপাচার্যপন্থী শিক্ষকরা ক্লাস ও পরীক্ষা নিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে আন্দোলনকারীদের বিরুদ্ধে সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালের ওপর ‘হামলার’ অভিযোগ করে এর প্রতিবাদে মানববন্ধন করেছেন উপাচার্য সমর্থক শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’।

বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে মানববন্ধনে শিক্ষকরা দাবি করেন, গতকাল (বুধবার) পুরাতন কলা ভবনে প্রবেশ নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বাক-বিতণ্ডার এক পর্যায়ে মহিবুর রৌফ শৈবালের ওপর অতর্কিতে হামলা করা হয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে আক্রমণকারী শিক্ষার্থীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

অপরদিকে উল্টো ‘হামলার’ অভিযোগ করেছেন দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) জাবি শাখার সাধারণ সম্পাদক সুদিপ্ত দে বলেন, ‘বুধবার সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল আন্দোলনকারী দুই শিক্ষার্থীর উপর ন্যাক্কারজনকভাবে হামলা করেন।

তা ভিডিও ফুটেজের মাধ্যমে স্পষ্ট। এরপর নিজের অপরাধ ঢাকতে এবং আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে তিনি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন উল্টো হামলার নাটক সাজাচ্ছেন।’

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর