আজকের খুলনা
ব্রেকিং:
সরকারি চাকরি আইন-২০১৮ এর ৭টি ধারার বৈধতা নিয়ে সরকারকে লিগ্যাল নোটিশ দ্রুততম সময়ের মধ্যে রোহিাঙ্গা ক্যাম্পের চারদিকে কাঁটাতারের বেষ্টনী তৈরির কাজ শুরু হবে : সেনাবাহিনী প্রধান অর্থোপাচার মামলায় সেলিম প্রধান ও তার দুই সহযোগীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, পাস ২৩.৭২ শতাংশ সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয় : ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি ও র‌্যাগিং বন্ধে রিট

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আবরার হত্যা : মোয়াজ ও শামিম বিল্লাকে ৫ দিনের রিমান্ডে জেএসসি পরীক্ষা : ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯ কাকরাইলে পিকআপের ধাক্কায় রিকশা আরোহী নারী নিহত চুয়াডাঙ্গায় প্রবাসীর স্ত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা, গ্রেফতার ২
৩৮

ঝুলে যাচ্ছে শ্রীলঙ্কার পাকিস্তান সফর

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের। এই সফরকে সামনে রেখে বুধবার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলও ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। কিন্তু এমন সময় সন্ত্রাসী হামলার হুমকি পাওয়ায় পাকিস্তান সফরের বিষয়টি দ্বিতীয়বার ভেবে দেখছে শ্রীলঙ্কা। তারা সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের সবশেষ নিরাপত্তা পরিস্থিতি জানতে আবার পর্যবেক্ষক দল পাঠানোর।

অবশ্য এর আগে একবার নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠিয়েছিল শ্রীলঙ্কা। তারা ইতিবাচক প্রতিবেদন দিয়েছিল। কিন্তু সফরে যাওয়ার আগ মুহূর্তে দলের উপর সন্ত্রাসী হামলার হুমকি পাওয়ায় বিষয়টি মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ‘জাতীয় দলের সফরকে সামনে রেখে আজ শ্রীলঙ্কা ক্রিকেট পাকিস্তানের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীলঙ্কা সরকারের সহযোগিতা চেয়েছে। প্রধানমন্ত্রীর অফিস শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে একটি হুশিয়ারি বার্তা পাওয়ার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর অফিস থেকে টেলিকমিউনিকেশন মন্ত্রণালয় ও বৈদেশিক কর্মসংস্থান ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যম হয়ে বার্তাটি ক্রিকেট শ্রীলঙ্কাকে দেওয়া হয়। তাতে উল্লেখ করা হয়েছে যে প্রধানমন্ত্রীর অফিস একটি নির্ভরযোগ্য সূত্র থেকে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার বিষয়ে তথ্য পেয়েছে।’

বুধবার বিকেলে শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণার পর সন্ধ্যায় সন্ত্রাসী হামলার বিষয়ে প্রধানমন্ত্রীর অফিস হুশিয়ারি প্রদান করে। অবশ্য শ্রীলঙ্কার এই সফরে প্রথম সারির ১০ জন ক্রিকেটার নিরাপত্তাজনিত কারণে যাচ্ছেন না। সেই তালিকায় আছেন টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারত্নেও।

এদিকে পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হচ্ছে আইপিএলে খেলতে না নেওয়ার হুমকি দিয়ে ভারত শ্রীলঙ্কার খেলোয়াড়দের পাকিস্তান সফরে যেতে বাধা দিচ্ছে।

অবশ্য ২০০৯ সালে পাকিস্তান সফরকালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলা হয়েছিল। ওই হামলার পর প্রায় ছয় বছর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ ছিল। এরপর জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, বিশ্ব একাদশ পাকিস্তান সফর করলেও প্রথম সারির কোনো টেস্ট খেলুড়ে দেশ যায়নি এখনো।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর