আজকের খুলনা
ব্রেকিং:
কুমিল্লায় জাতীয় পার্টির সভায় দফায়-দফায় সংঘর্ষ, সাবেক এমপিসহ আহত ১০ আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী পর্যাপ্ত টেস্ট না খেলা ব্যর্থতার কারণ : মুমিনুল পেঁয়াজ ছাড়াও রান্না সুস্বাদু হয়, গণভবনে পেঁয়াজ ছাড়াই রান্না হচ্ছে : প্রধানমন্ত্রী ভারতের বিপক্ষে টেষ্টে বাংলাদেশ আশার চেয়েও খারাপ খেলেছে : পাপন খুলনার বড়বাজারে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় আড়তদারকে ১ লক্ষ টাকা জরিমানা ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেটে ভারতকে হারাল বাংলাদেশ সুন্দরবনে অপহৃত দশ শ্রমিক উদ্ধার, আটক এক

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৪ দিনের সফরে দুবাইয়ের পথে প্রধানমন্ত্রী উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী খুলনায় তৃতীয় দিনে ২ কোটি ৯০ লাখ টাকা কর আদায় মিসর থেকে পিয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার সুন্দরবনে শিশুসহ ১০ শ্রমিক উদ্ধার, আটক ১ নোবিপ্রবিতে গাঁজা সেবনকালে ৩ ছাত্রী আটক
৩২

ঝুঁকিপূর্ণ কালভার্ট নিয়ে আতঙ্কিত এলাকাবাসী

ঢাকা অফিস

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

নেত্রকোনার কলমাকান্দায় রংছাতি-কৃষ্ণপুর সড়কের একটি বক্স কালভার্ট প্রায় ১৫ বছর আগে ধসে পড়ে। সেই থেকেই ঝুঁলে আছে কালভার্টটি। ফলে স্থানীয় লোকজন, শিক্ষার্থী, শিশু-বৃদ্ধসহ রোগীরা সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন।

স্থানীয়দের অভিযোগ, প্রায় ১৫ বছর ধরে কালভার্টটি এ অবস্থায় থাকলেও সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি। তবে অতিদ্রুত কালভার্টটি সংস্কার করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০০৪ সালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংছাতি-কৃষ্ণপুর সড়কে একটি বক্স কালভার্ট নির্মাণ করে। ওই বছরেই বন্যার পানিতে ধসে পড়ে কালভার্টটি। এতে করে উপজেলার রায়পুর, বিশাউতি, কৃষ্ণপুর, বুড়িমারি, বানাইকোনা, নতুন বাজারসহ ১২টি গ্রামের লোকজন চরম দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় কৃষক হাজী আব্দুল মোতালিব বলেন, এখানে চলাচলের একমাত্র ভরসা কালভার্টটি ভেঙে পড়ায় উৎপাদিত পণ্য পরিবহন করতে চরম ভোগান্তি পোহাতে হয়।

কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদ বলেন, প্রতিদিন বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী সাঁকো দিয়ে ঝুকি নিয়ে যাওয়া-আসা করে। এখানে নতুন করে একটি সেতু নির্মাণ করা হলে শিক্ষার্থীসহ এলাকার লোকজনের ভোগান্তির অবসান হবে।

স্থানীয় ইউপি সদস্য আক্কাছ আলী জানান, নতুন করে এখানে একটি স্থায়ী সেতু নির্মাণ করা হলে শিক্ষার্থীদের স্কুল-কলেজে যাতায়াত ও স্থানীয় কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য পরিবহনসহ সহজতর হবে।

কলমাকান্দা উপজেলা প্রকৌশলী মো. আফসার উদ্দিন বলেন, সম্প্রতি ঘটনাস্থল পরিদর্শন করে ওই সড়ক সংস্কারসহ একটি সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যেই এই সমস্যা সমাধান হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর