আজকের খুলনা
ব্রেকিং:
নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশী নিহত চট্টগ্রাম-৮ আসনে নবনির্বাচিত এমপি মোছলেম উদ্দিন হাসপাতালে চবিতে সংঘর্ষের জেরে শাটল ট্রেন বন্ধ, ২০ ছাত্রলীগ কর্মী আটক এবার সোলাইমানির ঘনিষ্ঠ কমান্ডারকে গুলি করে হত্যা সেনাবাহিনীর মহড়ায় যোগ দিতে স্বর্ণদ্বীপের পথে প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রাজধানীতে ফেসবুকে করুণ স্ট্যাটাস দিয়ে পুলিশ সদস্যের আত্মহনন রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ আজ যশোরে গরু চোর সন্দেহে গণপিটুনি, নিহত ১
৫১৪

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী করার অধিকার কারো নেই

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৮  

বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার যে সিদ্ধান্ত অস্ট্রেলিয়া নিয়েছে তার তীব্র সমালোচনা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ। তিনি বলেছেন, জেরুজালেম বা বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার অধিকার কোনো দেশের নেই।

রবিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এক অনুষ্ঠানের অবকাশে মাহাথির বলেন, বায়তুল মুকাদ্দাস শহরে মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদ অবস্থিত এবং এ শহরটি চিরদিন ফিলিস্তিনিদের মালিকানায় ছিল। কাজেই এই নগরী ফিলিস্তিনি ভূখণ্ডের অংশ হয়েই থাকবে। খবর পার্সটুডের।

তিনি বলেন, বিশ্বের কোনো কোনো সরকার বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের মতো এমন একটি সরকারের সঙ্গে জড়িয়ে ফেলার চেষ্টা করছে যার সঙ্গে এই নগরীর বিন্দুমাত্র সম্পর্ক নেই। মুসলমানদের সঙ্গে ইহুদিদের সংঘাত বাধিয়ে দেয়ার লক্ষ্যে এটি একটি ষড়যন্ত্র বলে উল্লেখ করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

এর একদিন আগে অস্ট্রেলিয়া সরকার বায়তুল মুকাদ্দাস শহরকে দখলদার ইহুদিবাদী ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে ঘোষণা করে, ওই নগরীতে ইহুদি বসতি নির্মাণের কাজ শেষ হলে অস্ট্রেলিয়ার দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে স্থানান্তর করা হবে। অস্ট্রেলিয়ার এ ঘোষণার নিন্দা জানিয়েছে বিভিন্ন মুসলিম দেশ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর