আজকের খুলনা
ব্রেকিং:
জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবে খালেদা জিয়া : জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম বাংলাদেশ ভারত প্রথম টেস্ট আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শুরু পঞ্চগড়ে ট্রাকের নিচে পিষ্ট হয়ে স্কুলছাত্র নিহত রোহিঙ্গাদের এন আই ডি কেলেংকারীর ঘটনায় নির্বাচন কমিশনের উচ্চমান সহকারী আবুল খায়ের ও আনোয়ার হোসেন গ্রেফতার রেল ঘটনার দতন্ত রিপোর্ট তিন দিনের ভিতর দেওয়া হবে যত দ্রুত সম্ভব আবরার হত্যা মামলার বিচারকাজ শেষ করা হবে: আইনমন্ত্রী মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান উদ্ধার হলো চরে আটকেপড়া লঞ্চের ৫০০ যাত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশীট প্রস্তুত, অভিযুক্ত ২৫, সরাসরি হত্যায় জড়িত ১১ ট্রেন দুর্ঘটনা: ১৬ যাত্রী নিহতের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় অপমৃত্যুর মামলা বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষায় আইন পাস

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনায় কর অঞ্চলের সেরা ৭৭ করদাতাকে সম্মাননা প্রদান বরিশালে জঙ্গি সংগঠনের আঞ্চলিক কমান্ডার আটক বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন খোদ তাদেরই নেতারা : হানিফ দৌলতপুরে বিজিবির হাতে ৬টি সোনার বারসহ এক নারী আটক প্রবাসী ভোটার: সংযুক্ত আরব আমিরাতে অনলাইন সেবা শুরু ১৮ নভেম্বর বেনাপোলে ৮টি স্বর্নের বারসহ ১ জন আটক প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন আজ শুক্রবার সৌদি থেকে ফিরবেন নির্যাতনের শিকার সেই সুমি সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে
২১

জুয়াড়িরা সাকিবকে কিনতে পারেনি

ডেস্ক রিপোট

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

সাকিব আল হাসান জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন কিন্তু তিনি তাদের না করে দিয়েছিলেন। কোন ফিক্সিংয়ের সাথে জড়িত ছিলেন না। তার ভুল ছিল যে তিনি এই বিষয়টি আইসিসিকে জানাননি। 

এই না জানানো বিষয় প্রায় দুই বছর আগের। আইসিসির কাছে কোন তথ্য থাকলে সেই সময়ে তদন্ত করতে পারত। এমনিতেই আমাদের ক্রিকেটের বিভিন্ন ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন, আলোচনা, সমালোচনা চলছে। এর মধ্যে দুই বছরের পুরানো ইস্যু কেন? আমরা যারা ক্রিকেট ভালোবাসি, সবার মাথার মধ্যে এই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে। আর যে জুয়াড়ি ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন, তিনিতো সত্যিকার অর্থেই অপরাধী। আইসিসি তার কি বিচার করবেন কিংবা আদৌ কিছু করার এখতিয়ার আছে কিনা, সেটাও প্রশ্ন।

আইসিসিকে না জানিয়ে সাকিব আল হাসান যে ভুল করেছে, সেজন্য তাকে সতর্ক করা যেত। তাছাড়া, জুয়াড়িরা অত্যন্ত শক্তিশালী একটি সিন্ডিকেট। সাকিব আল হাসান যদি ভয় পেয়ে কিংবা বিষয়টিকে গুরুত্ব না দিয়ে আইসিসিকে না জানায়, সেখানে সাকিবের দায় কতটুকু, সেটা অবশ্যই বিবেচনা করা দরকার ছিল। 

খবরে দেখলাম, সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। তবে ভুল স্বীকার করায় এক বছরের শাস্তি কমানো হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ফিরবেন ২০২০ সালের ২৯ অক্টোবর। তবে প্রশ্ন একটা থেকেই যাচ্ছে, ভুল এবং অন্যায় কি এক বিষয়? আর জুয়াড়িরা সাকিবকে যত প্রস্তাবই দিক, কিনতে পারেনি।

লেখকঃ রিয়াজুল হক, উপ-পরিচালক, বাংলাদেশ ব্যাংক

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর