• বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মানিকগঞ্জে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু নোয়াখালীতে স্কুল ছাত্র হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : টাইগ্রেসরা অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে কাল দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে ২৪, আহত দুই শতাধিক ভেড়ামারায় ট্রেনে কাটা পড়ে নিহত ১ খুলনায় অর্ধশত গ্রাহকের টাকা আত্মসাত, ভৈরব সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির পরিচালক কারাগারে
৬২

জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর

আজকের খুলনা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদাবাজি ও টেন্ডারবাজির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আটক এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীসহ আটজনকে রাজধানীর গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

আজ বিকেল ৩টার দিকে তাদের গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেন গুলশান থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মো. সাদেক। 

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয় ঘিরে অভিযান চালায় র‌্যাব। কার্যালয়ের ভেতর থেকে বিদেশি মুদ্রা, মদ, একটি আগ্নেয়াস্ত্র, মাদক, নগদ অর্থ, ২০০ কোটি টাকার এফডিআর চেক উদ্ধার করা হয়। আটক করা হয় আরো সাতজনকে। 

অভিযানের পর র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, শামীমের অস্ত্রের লাইসেন্স থাকলেও অবৈধ ব্যবহারের অভিযোগ ছিল। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। এখানে তার মায়ের ও তার নামে বিপুল পরিমাণ এফডিআর পাওয়া গেছে। তার অস্ত্রের লাইসেন্স থাকলেও অবৈধ ব্যবহারের অভিযোগ ছিলো।

সে সময় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, সুনির্দিষ্ট ও টেন্ডারবাজির সে অভিযোগের ভিত্তিতে প্রথমে আমরা তার (জি কে শামীম) বাসা ঘেরাও করি, সেখান থেকে তার সাতজন দেহরক্ষী, অস্ত্র, শর্টগান ও গুলি উদ্ধার করা হয়। এরপর তাকে সঙ্গে নিয়ে তার অফিসে তল্লাশি চালানো হয়। অভিযানে ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর চেক পাওয়া যায়। এর মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকি ২৫ কোটি টাকা তার নামে।

আজকের খুলনা
আজকের খুলনা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর