আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১২

জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ক্ষমা চেয়ে প্রযোজকের চিঠি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

দেশের চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য মোট ২৮টি ক্যাটাগরিতে শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের ঘোষণা করেছে সরকার।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ২০১৭ ও ২০১৮ সালে পুরস্কারপ্রাপ্তদের নাম বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে। পুরস্কারের তালিকায় ২০১৭ সালের সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’ ও একই ক্যাটাগরিতে ২০১৮ সালের পুরস্কার পেয়েছে ‘পুত্র’। কিন্তু অবাক হওয়ার মতো ব্যাপার হলো এই তালিকায় মো. কালাম নামে একজন ভারতীয় নাগরিকের নামও রয়েছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নিয়ম অনুযায়ী কোনো বিদেশি নাগরিক এই স্বীকৃতি পাবেন না। কিন্তু বৃহস্পতিবার ঘোষিত ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কারের প্রজ্ঞাপনে এক ভারতীয় নাগরিকের নাম থাকায় সমালোচনার ঝড় উঠে। এই ঘটনায় ক্ষমা চেয়েছে সংশ্লিষ্ট সিনেমার নির্মাতারা।

পুরস্কারের আবেদনে ‘ভুল করে’ বাংলাদেশি পরিচয় দিয়ে ভারতীয় নাগরিকের নাম পাঠানোর কথা স্বীকার করে ক্ষমা চেয়ে জুরি বোর্ডকে আলাদাভাবে চিঠি দিয়েছেন ‘ঢাকা অ্যাটাক’-এর প্রযোজক সানী সানোয়ার ও পরিবেশক জাহিদ হাসান অভি।

চিঠিতে অভি লেখেন, 'ভুলবশত কালামের নামটি বাংলাদেশি হিসেবে পাঠিয়েছিলাম আমরা। বিষয়টি দৃষ্টিগোচরে আসার পর ক্ষমা চেয়ে চিঠিটি পাঠিয়েছি। শুধুমাত্র বাংলাদেশের ঢাকার ঠিকানা তার নামের পাশে থাকার কারণে এই ভুলের সৃষ্টি হয়েছে। আমরা আবারও আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এ জন্যে সার্বিক সহযোগিতা করবার প্রতিশ্রুতি দিচ্ছি।

২০১৭ সালে সেরা ছবি হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। এ ছাড়া সেরা অভিনেতা, শব্দগ্রাহক ও মেকআপ বিভাগে পুরস্কার পায় ছবিটি।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর