• শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সংঘর্ষের আগুনে পুড়ছে দিল্লি, দুই পুলিশসহ নিহত ৪৩ নোয়াখালীতে সিএনজির ধাক্কায় শিক্ষা অফিসার নিহত হবিগঞ্জে মোটরসাইকেল ধাক্কায় শিশু নিহত দিল্লিতে সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৪২, আহত তিন শতাধিক দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু পাবনায় কাভার্ডভ্যান-মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৬১

জাককানইবিতে র‌্যাগিংয়ের দায়ে ৫ শিক্ষার্থী বিভিন্ন মেয়াদে বহিষ্কার

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

ময়মনসিংহের ত্রিশালে অবিস্থত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) প্রথম বর্ষের দুই শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের দায়ে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।
এছাড়া একই অভিযোগে আরও এক ছাত্রীকে সতর্ক ও তার অভিভাবকের মুচলেকা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা বিশ্ববিদ্যালয়ের এক সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ও উপাচার্যের পিএস এসএম হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনাকে র‍্যাগিংয়ের দায়ে সমাজবিজ্ঞান বিভাগের তোয়াবা নুশরাত মীম ও একই বিভাগের শায়রা তাসনিম আনিকাকে এক শিক্ষাবর্ষের (২ সেমিস্টার) জন্য বহিষ্কার করা হয়েছে।

একই অভিযোগে চারুকলা বিভাগের মৌমিতা পারভীনকে সতর্ক করা এবং তার ও অভিভাবকের মুচলেকা নেওয়া হবে।

অপরদিকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র আল ইমরানকে র‍্যাগিংয়ের দায়ে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের জাকির হোসাইনকে তিন শিক্ষাবর্ষ, একই বিভাগের তানবীরুল ইসলামকে দুই শিক্ষাবর্ষ এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসানকে দুই শিক্ষাবর্ষের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ে সম্পূর্ণভাবে র‍্যাগিং নিষিদ্ধ করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের ফারহানা রহমান লিয়োনা ও আল ইমরানকে আচরণ শেখানোর নামে র‌্যাগিং করা হয়। এতে প্রচণ্ড মানসিক চাপে তারা অসুস্থ হয়ে পড়েন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হয়।

আজকের খুলনা
আজকের খুলনা
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর