আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
১৬

জনপ্রিয় মোবাইল গেম হ্যাকড

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

হ্যাকিং এর শিকার হয়েছে শব্দ মেলানোর জনপ্রিয় পাজল গেম ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’। মোবাইল গেমটির ২১ কোটি ৮০ লাখের বেশি ব্যবহারকারীর অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নিয়েছে জিনস্টিকপ্লেয়ার্স নামে পরিচিত এক হ্যাকার।

অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোনে গত ২ সেপ্টেম্বর পর্যন্ত গেমটির যারা ইনস্টল করেছেন এমন ব্যবহারকারীরা ঝুঁকিতে রয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে হ্যাকার নিউজ। গেমটির প্রায় ২২ কোটি অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য রয়েছে হ্যাকারের হাতে। যার মধ্যে রয়েছে ব্যবহারকারীর অ্যাকাউন্ট আইডি, ব্যবহারকারীর নাম, ইউজার নেম, ই-মেইল অ্যাড্রেস, লগ-ইন আইডি, ফেসবুক আইডি এবং ফোন নম্বর। 

হ্যাকড হওয়ার বিষয়টি গত ১২ সেপ্টেম্বর এক বিবৃতিতে স্বীকার করে ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’-এর নির্মাতা প্রতিষ্ঠান জিঙ্গা। কিন্তু কত সংখ্যাক অ্যাকাউন্টের তথ্য বেহাত হয়েছে তা প্রকাশ করেনি। তবে এই হ্যাকিংয়ের মাত্রাটি যে বিশাল তা এবার স্পষ্ট হয়েছে হ্যাকার নিউজের প্রতিবেদনে। জিনস্টিকপ্লেয়ার্স নামের পাকিস্তানি হ্যাকার ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’ গেমটির প্রায় ২২ কোটি অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন হ্যাকার নিউজের কাছে।

চলতি বছরের শুরুতে পাকিস্তানি এই হ্যাকার আলোচনায় আসেন ৪৫টি জনপ্রিয় ওয়েবসাইট হ্যাক করে প্রায় ১০০ কোটি ব্যবহারকারীর তথ্য ডার্ক ওয়েবে বিক্রি করে দেয়ার ঘটনায়। সম্ভবত এবার মোবাইল গেমটির অ্যাকাউন্টগুলোর তথ্যের ক্ষেত্রেও এমনটা ঘটতে যাচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর