আজকের খুলনা
ব্রেকিং:
নিজের সংস্কৃতি ছাড়া ভেতরের শক্তি বিকাশ করা যায় না : পরিকল্পনামন্ত্রী ভুল বোঝাবুঝিতে বিজিবি-বিএসএফের গোলাগুলি, আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী তরুণ প্রজন্মকে মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে: আতিকুল ইসলাম যুবলীগ নিয়ে আলোচনা হবে রোববার : কাদের

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৫ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগসহ দুই মামলা গাজীপুরে তরুণীর লাশ উদ্ধার, আটক ২ অভয়নগরে বাসচাপায় ২ পথচারী নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
৪৮৭

জনপ্রিয়তা পেয়েছেন যে পাঁচ শিল্পীরা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

প্রতি বছরই জনপ্রিয় গান উপহার দেওয়ার মাধ্যমে তারকাখ্যাতি পান কিছু সংখ্যক শিল্পীরা। তারই ধারাবাহিকতায় চলতি বছরও বেশ কয়েকজন শ্রোতাদের মন জয়ে করে শিল্পী স্বীকৃতি পেয়েছেন বেশ কয়েকজন তরুণ-তরুণী। তাদের মধ্যে সেরা পাঁচ শিল্পীকে নিয়ে এ আয়োজন

আরমান আলিফ
চলতি বছর দেশীয় সঙ্গীতে অনলাইননির্ভর ইউটিউবভিত্তিক গান বাজারের সমস্ত রেকর্ড এক আরমান আলিফের দখলে। আরমান নামটি শুনলেই ‘অপরাধী’ শব্দটি চোখে ভেসে উঠে। এক ‘অপরাধী’ গান দিয়ে আরমান আলিফ শুধু জনপ্রিয়তা কিংবা শিল্পী স্বীকৃতি পেয়েছে তা নয়, তার এই গানের সুরে তৈরি হয়েছে রেকর্ড সংখ্যক গান। এখানেই শেষ নয়, তার গানের কাভার করে কেউ আবার শিল্পী হয়ে উঠেছেন।

আলিফের কণ্ঠে এই গানটি ইউটিউব ভিউজ প্রায় ২০ কোটি। ট্রেন্ডিংয়ে গানটি বিশ্বের সেরা এক’শ গানের মধ্যে ৮০ থেকে ৮২’র মধ্যে উঠানামা করেছে। গানটি সবচেয়ে সীমিত সময়ের (১৪ দিনে) মধ্যে ১ কোটি ভিউ’র ঘর স্পর্শ করে। গাওয়ার পাশাপাশি গানটির কথা ও সুর আরমানেরই। সঙ্গীতায়োজনে অংকুর মাহমুদ। পরবর্তীতে তার কণ্ঠের আরও দুটি গান- ‘নেশা’ ১২ দিনে এবং ‘বেঈমান’ ১৪ দিনে মাথায় কোটি ভিউজ হয়। দেশিয় সঙ্গীতে এই নজির আর কেউ করতে পারেন কিনা, সেটিই এখন দেখার বিষয়।

টুম্পা খান

আরমান আলিফের ‘অপরাধী’ গানের কাভার করে ইউটিউবে ভাইরাল হন টুম্পা খান। অর্থাৎ শিল্পী স্বীকৃতি পান এই গায়িকা। আলিফের ‘অপরাধী’ গানের মাইয়া ও মাইয়া পরিবর্তন করে টুম্পা গেয়েছেন পোলা ও পোলা রে- যোগ করে। তার কণ্ঠে ‘অপরাধী’ শ্রোতারা দারুণভাবে গ্রহণ করেন। এরপর থেকে টুম্পা একের পর এক গান করে যাচ্ছেন। কণ্ঠ দিয়েছেন সিনেমার গানেও। হাতে রয়েছে অপ্রকাশিত বেশ কয়েকটি গান।

মাহতিম শাকিব

চলতি বছর পুরনো বাংলা গান কাভার করে ভাইরাল হন মাহতিম শাকিব। এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার উজ্জ্বল উপস্থিতি লক্ষণীয়। শ্রোতাদের মুখে মুখে ফিরছে তার কাভার করা বেশ কিছু গান। বিশেষ করে ‘এই মন তোমাকে দিলাম’ গানটির মাধ্যমে পরিচিত পান এই তরুণশিল্পী। তারকাখ্যাতি পাওয়ার পর টেলিছবির জন্য ‘বুকের বা পাশে’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন মাহতিম।

সোমেশ্বর অলির কথায় গানটির সুর-সঙ্গীতায়োজন করেন সাজিদ সরকার। এই গানটি শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়। এখন গানটি প্রায় কোটি ভিউজ ছুঁই ছুঁই। মাঝে কিছুদিন গান থেকে বিরতি নিলেও পরবর্তীতে ফের গানের ফিরেন তিনি। এখন নিয়মিত রেকর্ডিংয়ে ব্যস্ত রয়েছেন মাহতিম।

শেখ সাদী

মাস তিনেক আগে নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে ‘ললনা’ শিরোনামে গানটি প্রকাশ করেন শেখ সাদী। প্রকাশের পর থেকে গানটি শ্রোতারা দারুণভাবে গ্রহণ করতে থাকেন। এরপর তিনি গানটি প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি থেকে ভিডিওতে প্রকাশ করে গত ১৫ নভেম্বর। ১ মাস ১২ দিনে গানটি ১ কোটি ৭৩ লাখ মানুষ দেখেছেন ও শুনেছেন। ‘ললনা’ গানের মাধ্যমে এখন তিনি দেশীয় সঙ্গীতের পরিচিত এক নাম।

কামরুজ্জামান রাব্বি

চলতি বছর জনপ্রিয় হওয়া আরেক শিল্পীর নাম কামরুজ্জামান রাব্বি। ‘আমি তো ভালা না, ভালা লইয়া থাইকো’ শিরোনামের গানের মাধ্যমে শিল্পী স্বীকৃতি পান এই গায়ক। গানটির গীতিকার নিয়ে সম্প্রতি বিবাদ দেখা দিলেও ঈগলের মিউজিকের ইউটিউব চ্যানেলে এখনো মাহবুব শাহর নামটিই রয়েছে। সঙ্গীতায়োজন করেন অংকুর মাহমুদ। গানটি চলতি বছরের ১৬ আগস্ট ভিডিওতে ঈগল মিউজিক থেকে প্রকাশ পায়। গানটি এখনো ১ কোটি ৬১ লাখেরও অধিক মানুষ শুনেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর