• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে ৭২ ঘণ্টায় ৩০ নমুনা সংগ্রহ, মেলেনি করোনার লক্ষণ করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি অনুপ্রবেশ ঠেকাতে বেনাপোল সীমান্তে নিরাপত্তা জোরদার করোনা প্রতিরোধে সারাদেশে কাজ করছে সেনাবাহিনী সবকিছু নিয়ে সরকার জনগণের পাশে আছে : প্রধানমন্ত্রী
৪১৯

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রি

আজকের খুলনা

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। এতে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের বেশি ভোগান্তির শিকার হতে হচ্ছে। আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ৬টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানায়, চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে কয়েক দিন ধরে। হিমেল হাওয়ার কারণে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে জনজীবনে। বেলা ১১টায় বাতাস বইছে ৭ কিলোমিটার বেগে। যার কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। আরও কয়েক দিন মাঝারি তাপ প্রবাহ বয়ে যাবে জেলার ওপর দিয়ে।

এর আগে বুধবার (১৮ ডিসেম্বর) চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১১.৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার রাতে ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। প্রায় দুই শতাধিক মানুষকে কম্বল প্রদান করা হয়েছে। 

চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার জুড়ানপুর গ্রামের সাইফুর হক বলেন, বেশ কয়েক দিন ধরে শীত পড়ছে। শীতের কারণে কাজে বাইরে যেতে পারছি না। অনেক কষ্টে আছি পরিবার পরিজন নিয়ে। 

চুয়াডাঙ্গার আবহাওয়া কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, কয়েক দিন ধরে জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বাতাসের গতি বেগ ঘণ্টায় ৭ কিলোমিটার রেকর্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গার রেকর্ড করা হয়েছে ৭.৯ ডিগ্রি সেলসিয়াস। যা এ শীত মৌসুমে দেশের সর্বনিম্ন। তাপমাত্রা আরও কমতে পারে। শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকবে।


জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, যথেষ্ট কম্বল মজুদ রয়েছে। ইতোমধ্যে জেলা প্রশাসনের উদ্যোগ ছিন্নমূল ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ শুরু হয়েছে। বেশি কম্বল লাগলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানানো হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
আঞ্চলিক বিভাগের পাঠকপ্রিয় খবর