আজকের খুলনা
ব্রেকিং:
যুক্তরাজ্যে নির্বাচন : জয় পেলেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ, বাংলাদেশি বংশোদ্ভূত রুপা, রুশনারা ও আফসানা বরিশালে পাঁচ বস্তা গাঁজাসহ নারী আটক বঙ্গবন্ধু বিপিএল : ৯১ রানেই অলআউট সিলেট থান্ডার কক্সবাজারে ৮ লাখ ইয়াবা ও ছয়টি আগ্নেয়াস্ত্রসহ আটক ৪ কুষ্টিয়ায় বন্ধুর জন্মদিনে মদ্যপানে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪ যুক্তরাজ্যে নির্বাচনে তৃতীয়বারের মতো বিজয়ী টিউলিপ সিদ্দিকী আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, প্রতিবাদ পাইকগাছায় ট্রাকের ধাক্কায় মাছ ব্যবসায়ী নিহত

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি এবার মেঘালয়ে কারফিউ, বন্ধ মোবাইল-ইন্টারনেট রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে সিদ্ধান্ত শিগগিরই : আইসিজে প্রেসিডেন্ট
২৪২

চীন ও মিসরের পেঁয়াজ এসেছে চট্টগ্রাম বন্দরে

চট্টগ্রাম প্রতিনিধি : প্রকাশিত ১২:০৬ পিএম

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে দেশে যখন চাহিদা বেড়েই চলেছে, এ অবস্থায় বিদেশ থেকে জাহাজে করে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাচ্ছে পেঁয়াজ। সম্প্রতি চট্টগ্রামে ১৯৮ টন পেঁয়াজ এসে পৌঁছেছে। এরমধ্যে চীন ও মিসর থেকে আনা ১১৪ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে খালাস হয়েছে। এছাড়া মিয়ানমার থেকে ৮৪ টন পেঁয়াজ এসে পৌঁছেছে চট্টগ্রামের খাতুনগঞ্জের বিভিন্ন আড়তে।

শনিবার চট্টগ্রামের বাজারে চীন, মিসর ও মিয়ানমারের পেঁয়াজ পৌঁছেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ীরা। এর আগে বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম বন্দর দিয়ে পেঁয়াজ আসে পাঁচ হাজার ৯৪৭ টন। শুক্রবার আরও ৮০ টন পেঁয়াজ ছাড় হয়।

চট্টগ্রাম বন্দরে শনিবার মিসর থেকে আনা ৫৮ টন এবং চীন থেকে আনা ৫৬ টন পেঁয়াজ খালাস হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম সামুদ্রিক বন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কর্তৃপক্ষের উপ-পরিচালক আসাদুজ্জামান বুলবুল।

পরিসংখ্যানে দেখা যায়, গত ২৯ সেপ্টেম্বর থেকে শনিবার পর্যন্ত মোট ছয় হাজার ১৪১ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দর থেকে ছাড় করা হয়েছে। এ সময়ের মধ্যে পেঁয়াজ আনতে আমদানি অনুমতিপত্র (আইপি) নেওয়া হয়েছে ৭১ হাজার ৮০২ টনের।

এরপর গত কয়েক দিনে আরও পাঁচ হাজার ৬৪০ টন পেঁয়াজ আমদানির অনুমতিপত্র খোলা হয়েছে বলে জানান তিনি। সূত্র : বাসস।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর