• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
১৪৬

চার বলে ৪ উইকেট শিকারের রহস্য জানালেন মালিঙ্গা.

আজকের খুলনা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসের প্রথম বোলার হিসিবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ পাঁচটি হ্যাটট্রিকের রের্ডক গড়েছেন লাসিথ মালিঙ্গা। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে চার বলে ৪ উইকেট শিকার করনে শ্রীলংকান এ পেসার।

চার বলে উইকেট শিকার প্রসঙ্গে মালিঙ্গা বলেন, আমি কখনই বোলিংটা খুব জটিল করে দেখি না। ইয়র্কার সব সময়ই আমার বড় অস্ত্র। তাই আমি সঠিক লাইন ও লেন্থ অনুযায়ী বল করার চেষ্টা করি। আমার কাজই হচ্ছে উইকেট নেয়া। সেটা সফলভাবে করতে পেরেছি বলে ভালো লাগছে। দল জেতায় আরও বেশি ভালো লাগছে।

শুক্রবার কিউইদের বিপক্ষে রীতিমতো বোলিং তাণ্ডব চালান শ্রীলংকান এ পেসার। এদিন ৪ ওভারে মাত্র ৬ রানে পাঁচ উইকেট শিকার করেন মালিঙ্গা। টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে দুটি হ্যাটট্রিক করার বিশ্বরেকর্ড গড়েছেন ৩৬ বছর বয়সী এ পেসার। এর আগে ২০১৭ সালে বাংলাদেশ দলের বিপক্ষে কলম্বোয় হ্যাটট্রিক করেছিলেন তিনি।

শুক্রবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে স্বাগতিক লংকানদের বিপক্ষে ১২৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় নিউজিল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারে বোলিং তাণ্ডব চালান মালিঙ্গা। ওভারের তৃতীয় বলে কলিন মুনরোকে বোল্ড করেন। ঠিক পরের বলে রাদারফোর্ড এরপর কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেইলরকে সাজঘরে ফেরান।

অবশ্য টি-টোয়েন্টি সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিল নিউজিল্যান্ড। শুক্রবারের ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। তাই আগ্রহও কম ছিল সবার। আর এই নিয়ম রক্ষার ম্যাচে আগুণঝড়া বোলিং করেন মালিঙ্গা। ৪ ওভারে মাত্র ৬ রানে ৫ উইকেট শিকার করেন তিনি।

এর আগে ওয়ানডেতে চার বলে চার উইকেট শিকারের একমাত্র কীর্তিটি গড়েছিলেন মালিঙ্গা। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার শন পোলক, অ্যান্ড্রু হল, জ্যাক ক্যালিস ও মাখায়া এনটিনিকে টানা চার বলে আউট করে সাজঘরে ফেরান তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর