• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

আজকের খুলনা

ঘরের মাঠে এ কী হাল চ্যাম্পিয়নদের!

আজকের খুলনা

প্রকাশিত: ৫ মার্চ ২০২১  

ক্রীড়াঙ্গনে ‘ঘরের মাঠে বাঘ আর বাইরে গেলে বিড়াল’- এ কথাটি বহুল প্রচলিত। সাধারণত নিজেদের মাঠে দাপট নিয়ে খেলে থাকে যেকোনো দল আর বাইরে গেলে পড়তে হয় সমস্যায়। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল যেন নিজেদের ঘরের মাঠেও সমাধান খুঁজে পাঁচ্ছে না, হারছে একের পর এক ম্যাচ।

ত্রিশ বছর পর জেতা শিরোপা ধরে রাখার মিশনে মৌসুম শুরু করলেও, এখন তা থেকে যোজন যোজন দূরে ছিটকে গেছে অলরেডরা। সবশেষ ঘরের মাঠে চেলসির কাছে ০-১ গোলে হেরে, পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২২ পয়েন্ট পিছিয়ে গেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এখান থেকে শিরোপা জেতা প্রায় অসম্ভবই বলা চলে।

চেলসির কাছে এ হারটি ঘরের মাঠে চলতি লিগে লিভারপুলের টানা পঞ্চম পরাজয়। এছাড়া প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা সাত ম্যাচ জয়হীন থাকল তারা। সবশেষ গতবছরের ডিসেম্বরে অ্যানফিল্ডে টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে হারিয়েছিল লিভারপুল। এরপর ড্র করে দুই ম্যাচ ও হেরেছে টানা পাঁচটি ম্যাচ।

নিজেদের মাঠে লিভারপুলের সাত ম্যাচ জয়হীন থাকার যাত্রাটা শুরু হয় ২৭ ডিসেম্বর ওয়েস্ট ব্রমের সঙ্গে ১-১ গোলে ড্র করার মাধ্যমে। জানুয়ারিতে তারা গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে। এরপর তারা টানা পাঁচটি ম্যাচ হারল যথাক্রমে বার্নলি (১-০), ব্রাইটন (১-০), ম্যানচেস্টার সিটি (৪-১), এভারটন (২-০) ও চেলসির (১-০) কাছে।

সবশেষ পরাজয়ে একমাত্র গোলটি করেছেন চেলসির ২২ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। ম্যাচের ৪২ মিনিটের সময় এনগোলো কান্তের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। লিভারপুলের দুই খেলোয়াড়ের বাধায় প্রথমে শট নিতে পারেননি। একটু সরে গিয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার।

এই হারের পর এখন ২৭ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে নেমে গেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে গেছে চেলসি। তাদের ধরাছোঁয়ার বাইরে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।

আজকের খুলনা
আজকের খুলনা