আজকের খুলনা
ব্রেকিং:
তিস্তা নদীশাসনে বড় প্রকল্প নেয়া হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী রোহিঙ্গারা যেন ভোটার হতে না পারে : সিইসি জিয়াউর রহমান দেশে প্রথম জুয়া চালু করেছিলো : হানিফ ছাত্রলীগ-যুবলীগই নয়, আ.লীগের অনেকেও নজরদারিতে: কাদের রাজশাহীর চারঘাট স্লুইচগেটের নিচে ৪টি গলিত মরদেহ ভেসে এসেছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনা মহানগরে ইয়াবাসহ তিন মাদক কারবারী আটক চাঁদপুরে বিদ্যুতের তারে জড়িয়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু সোনাইমুড়ীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার মধুপুরে ট্রাকচাপায় ভ্যান চালক নিহত চাঁপাইনবানগঞ্জে যুবকের কবজি কাটার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪
৯৮৪

গৌরনদীতে বিএনপি প্রার্থী স্বপনের বাড়িতে অভিযান, গ্রেফতার ১৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এম. জহির উদ্দিন স্বপনের সরিকল গ্রামের বাড়িতে পুলিশ ও বিজিবি অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার গভীর রাতের এ ঘটনায় স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ধানের শীষের প্রার্থী জহির উদ্দিন স্বপন জানান, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে শতাধিক পুলিশ ও বিজিবি সদস্য তার বাড়ি ঘিরে রাখে। এরপর রাত আড়াইটার দিকে তারা বাড়িতে তল্লাশি শুরু করে। রাত আড়াইটা থেকে থেকে ৪টা পর্যন্ত তল্লাশি চালায় পুলিশ ও বিজিবি। এ সময় তারা বাড়ি থেকে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন-  কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য মো. রফিকুল ইসলাম (কাজল), গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ জহির সাজ্জাদ (হান্নান), বার্থী ইউনিয়ন যুবদল নেতা চুন্নু, ওয়াসিম, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মাহমুদুল আলম (মিলন), স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক রাশেদ মৃধা, নলচিড়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি স্বপন হাওলাদার, মাহিলাড়া ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক মো. মুসা, নলচিড়া ইউনিয়ন ছাত্রদলের নেতা মুমিন মৃধা, গৌরনদী পৌরসভা ছাত্রদলের নেতা মাসুদ হোসেন, জুয়েল সরদার, বায়েজীদ হোসেন, সোহেল শিকদার, মোয়াজ্জেম, তারেক, রুবেল হোসেন, জামিল, সোহেল কাজী।

নেতাকর্মীদের গ্রেফতার ও বাড়িঘরে তল্লাশির ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে শুক্রবার গনমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন জহির উদ্দিন স্বপন। এতে তিনি বলেন, আমার রাজনৈতিক প্রতিপক্ষ ও প্রশাসন নির্বাচনী এলাকায় আমার শারীরিক উপস্থিতি মেনে নিতে ভয় পাচ্ছে। একটি রাজনৈতিক দল কতোটা দেউলিয়া ও গণবিচ্ছিন্ন হলে একজন প্রার্থীকে কোনো জনসভা করারও সুযোগ দেয় না। তাদের মধ্যে নিশ্চিত পরাজয়ের আতঙ্ক ভর করেছে। আমার বাড়িতে গভীর রাতে বিনা ওয়ারেন্টে পুলিশি অভিযান ও নীরিহ নেতাকর্মীদের গ্রেফতার তারই প্রমাণ।

বিবৃতিতে স্বপন তার বাড়ি থেকে গ্রেফতার নেতাকর্মীসহ গত কয়েকদিন ধরে গ্রেফতার হওয়া বিএনপির সব নেতাকর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেন। একই সঙ্গে তিনি যে কোনো পরিস্থিতিতে ধৈর্য্য ও সাহস নিয়ে আগামী ৩০ ডিসেম্বর ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ‘ধানের শীষ’ প্রতীকে ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

গভীর রাতে প্রার্থীর বাড়িতে অভিযানের কারণ সম্পর্কে জানতে চাইলে গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মো. মাহাবুবুর রহমান বলেন, আমরা খবর পেয়েছি ওই বাড়িতে অবস্থান নেওয়া বহিরাগত সন্ত্রাসীরা ভোটকেন্দ্রে নাশকতার পরিকল্পনা করছে। তাই ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নিয়ে পুলিশ ও বিজিবি সদস্যদের যৌথ টিম সেখানে অভিযান চালায়। অভিযানে বিভিন্ন এলাকার মোট ১৯ জনকে গ্রেফতার করা হয়। তাদের আজ (শুক্রবার) সকালে বরিশাল আদালতে সোপর্দ করা হয়েছে। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর