আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে আনসারুল্লাহ’র ২ সদস্য আটক এসএ গেমস : ১০ উইকেটে জিতলো বাংলাদেশ ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই
৪০

গাবতলীতে শেষদিনেও ঘরমুখো মানুষের ভিড়

ঢাকা অফিস

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

রাত পোহালেই ঈদ। এখনো ছুটছে মানুষ নাড়ির টানে। রাজধানীর গাবতলীতে আপনজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া এসব মানুষদের ভিড় ক্রমেই বাড়ছে। শেষদিনেও ঘরে ফেরা মানুষের জনস্রোতে পরিণত হয়েছে গাবতলী বাস টার্মিনাল। 

আজ ভোর থেকে লোকজনের আনাগোনা বাড়তে থাকে গাবতলী বাস টার্মিনালে।

বাস কাউন্টারের লোকজন বলছেন, ঈদে বাড়ি ফেরা মানুষের একটি বড় অংশ চলে গেছে বৃহস্পতিবার ও গতকাল শনিবার বিকেলে। আজ যারা বাকী ছিলেন তারা যাচ্ছেন। তাই গত তিন দিনের তুলনায় গাবতলীতে যাত্রীচাপ কিছুটা কম।

গাবতলী বাস টার্মিনাল থেকে মূলত উত্তরাঞ্চল রুটে চলাচলকারী মানুষের সংখ্যাই বেশি। কিন্তু গাবতলী থেকে যমুনা সেতু পর্যন্ত এই অংশে থেমে থেমে যানজট হচ্ছে বলে জানা গেছে। আবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে উত্তরবঙ্গের পথে যাওয়া মানুষরাও পড়ছেন ভোগান্তিতে। এসব কারণে গাড়ি যাওয়ার গতি যেমন কম, আবার গাড়ি ফেরতও আসছে কম। তাই বেশির ভাগ পরিবহন তাদের সিডিউল ঠিক রাখতে পারছে না। 

হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার কর্মকর্তা বাবুল জানান, বিভিন্ন রুটে সিডিউল বাসকে সহায়তায় রিজার্ভ বাস রাখা হয়েছে। 

এদিকে, আজও দূলপাল্লার বাসের পাশাপাশি রাজধানীর আন্তঃনগর বাসগুলোতে অতিরিক্ত ভাড়া নিয়ে পাটুরিয়া পর্যন্ত যাওয়ার জন্য ছাড়তে দেখা গেছে। ট্রাক-পিক আপে করেও মানুষদের বাড়ির পথে যাত্রা করতে দেখা গেছে। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর