আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১০

গান্ধী পরিবারের স্পেশাল নিরাপত্তা তুলে নিচ্ছে মোদি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

এবার রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর নিরাপত্তায় অবনমন হতে চলেছে। ভারতের কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে, এখন থেকে আর স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) ক্যাটাগরির নিরাপত্তা পাবেন না সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী। 

তার বদলে কেবল জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তাই বহাল থাকবে তাদের জন্য। শুক্রবার সন্ধ্যায় এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে, এসপিজি নয়, এখন থেকে গান্ধী পরিবারের নিরাপত্তায় থাকবে সিআরপিএফ। নিরাপত্তা সংক্রান্ত খুঁটিনাটি খতিয়ে দেখেই সম্প্রতি এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তবে এ ব্যাপারে এখন পর্যন্ত সোনিয়া, রাহুল এবং কংগ্রেসকে কিছু জানানো হয়নি বলে গান্ধী পরিবার সূত্রে জানা গেছে।

সাধারণত প্রধানমন্ত্রী, তার পরিবার, সাবেক প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যরাই এসপিজি নিরাপত্তা পেয়ে থাকেন। ৩০০০ সুশৃঙ্খল বাহিনী সারাক্ষণ তাদের নিরাপত্তা দেন। আর জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তায় ভিভিআইপিদের নিরাপত্তায় মোতায়েন থাকেন সিআরপিএফ জওয়ানরা। 

গত আগস্ট মাসে মনমোহন সিংয়ের এসপিজি নিরাপত্তা তুলে নেওয়ার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং গান্ধী পরিবারের সদস্যরাই এই নিরাপত্তা পেতেন। একই পরিবারের দুই সাবেক প্রধানমন্ত্রী আততায়ীদের হাতে খুন হওয়াতেই গান্ধী পরিবারকে এসপিজি নিরাপত্তা দেওয়া হত। এ বার তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর