• সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের খুলনা
৩৯

খেলোয়াড়দের নিয়ে শঙ্কিত গুয়ার্দিওলা

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ জুন ২০২০  

দীর্ঘ বিরতির পর মাঠে ফেরার অপেক্ষায় খেলোয়াড়রা যেমন রোমাঞ্চিত, তেমনি তাদের নিয়ে আছে শঙ্কাও। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা যেমন ঠাসা সূচি নিয়ে দুঃশ্চিন্তায় আছেন। এমন পরিস্থিতিতে মৌসুমের বাকি পথ পাড়ি দিতে তার খেলোয়াড়রা কতটুকু প্রস্তুত, জানেন না তিনি।

করোনাভাইরাসের কারণে তিন মাসেরও বেশি সময়ের বিরতি শেষে বুধবার মাঠে গড়াবে ইংলিশ প্রিমিয়ার লিগ। নতুন শুরুর দিনে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ আর্সেনাল। ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সোয়া একটায়।

আগামী সোমবার নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে বার্নলির বিপক্ষে খেলবে সিটি। তিন দিন পর বৃহস্পতিবার খেলবে স্বাগতিক চেলসির বিপক্ষে। এর তিন দিন পর সের্হিও আগুয়েরো-গাব্রিয়েল জেসুসদের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইডেট।

দীর্ঘ বিরতির পর এমন ব্যস্ত সূচিতে খেলতে সিটি কতটুকু প্রস্তুত? ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে মঙ্গলবার গুয়ার্দিওলা শোনালেন অনিশ্চয়তার কথা। শুধু তার দল নয়, কোনো দলই প্রস্তুত নয় বলে মনে করেন কাতালান কোচ।

“আমরা এখন যে অবস্থায় আছি…জানি না। যদি প্রশ্ন করেন দলের অবস্থা কেমন, আমি জানি না। আগামীকাল (বুধবার) আমরা দেখব দল কোন পর্যায়ে আছে।”

“আমি মনে করি, এক ম্যাচ খেলার জন্য আমরা প্রস্তুত। কিন্তু তিন দিন পর আরেক ম্যাচ এবং এর চার দিন পর আরেকটি। আমরা প্রস্তুত নই, শুধু ম্যান সিটি নয়, কেউই নয়।”

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ জানালেন, তার খেলোয়াড়রা ভালো অবস্থায় আছে। কিন্তু শঙ্কার জায়গা হলো, কয়েক মাস খেলা থেকে দূরে থাকার পর খেলোয়াড়রা দলীয় অনুশীলনের সুযোগ পেয়েছেন কেবল তিন সপ্তাহ। যেখানে জার্মানি ও স্পেনে লিগ ফেরার আগে খেলোয়াড়রা পেয়েছিলেন পাঁচ থেকে ছয় সপ্তাহ।

“প্রিমিয়ার লিগের সব দলই সময় পেয়েছে তিন সপ্তাহ। আমরা জানি, এই সময় যথেষ্ট নয়, কিন্তু কী আর করা।”

২৮ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে সিটি। এক ম্যাচ বেশি খেলে ৮২ পয়েন্ট নিয়ে প্রায় ধরাছোঁয়ার বাইরে লিভারপুল।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর