আজকের খুলনা
ব্রেকিং:
রাজশাহীর চারঘাট স্লুইচগেটের নিচে ৪টি গলিত মরদেহ ভেসে এসেছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজ নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সেন্টমার্টিনে দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু
৩২

খেলা শুরু, বড় লিডের পথে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

বৃষ্টি থেমে যাওয়ায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার খেলা শুরু হয়েছে। রবিবার বেলা ১১টার ৫০ মিনিটে খেলা শুরু হয়। আফসার জাজাই ৩৫ ও আহম্মদজাই ৫ রানে ব্যাট করছেন। ইতিমধ্যে আফগানিস্তানের লিড ৩৭৬ ছাড়িয়েছে।

 

 

আবহাওয়ার পূর্বাভাসেই জানা গিয়েছিল, চট্টগ্রাম টেস্টের শেষ দুই দিনে বাগড়া দিতে পারে বৃষ্টি। সেটিই সত্যি হয়। গত রাত থেকেই চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টি হয়। আজ চতুর্থ দিনে ২০ মিনিট আগে খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটি হয়নি।

 

টেস্ট বাঁচাতে শেষ দুইদিনে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে বাংলাদেশকে। ইতিমধ্যে আফগানিস্তান ৩৭৬ রানের লিড নিয়ে ফেলেছে। ম্যাচের তৃতীয় দিনশেষে আফগানিস্তান দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৩৭ রান তুলে ফেলেছে। আজ শেষে দুই উইকেটে তারা কত রান সংগ্রহ করতে পারবে তার উপর নির্ভর করছে বাংলাদেশের জয়ের টার্গেট।

আফগানিস্তান প্রথম ইনিংসেই ৩৪২ রান করে। জবাব দিতে নেমে ১৪৬ রানে ৮ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এখান থেকে মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম একটা প্রতিরোধ গড়েছিলেন। ৮ উইকেটে ১৯৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। সকালে আর ১১ রান যোগ করতেই বাকী ২ উইকেট হারিয়ে ফেলে তারা। ফলে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে গিয়ে অবশ্য শুরুতেই বিপাকে পড়েছিল আফগানরা। সাকিব নিজের প্রথম ওভারে পরপর দুই বলে তুলে নেন ইহসানউল্লাহ ও রহমত শাহর উইকেট। এরপর হাসামাতউল্লাহর উইকেট তুলে নেন নাঈম হাসান। কিন্তু সাবেক অধিনায়ক আসগর আফগানের সাথে ১০৮ রানের জুটি করে আফগানদের হাতে নিয়ন্ত্রণ নিয়ে নেন ইব্রাহিম জাদরান। আসগর ৫০ রান করে তাইজুলের শিকার হয়ে ফেরেন। কিন্তু দারুণ ফর্মে থাকা অভিষিক্ত ইব্রাহিম ভাল ব্যাট করে। শেষ পর্যন্ত তিনি অবশ্য অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। ৮৭ রানে আউট হয়েছেন নাঈম হাসানের দ্বিতীয় শিকার হয়ে। শেষ পর্যন্ত আফগানিস্তান ৮ উইকেটে ২৩৭ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর