• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

খুলনা জিলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষিকা মালেকা বেগম আর নেই

আজকের খুলনা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

খুলনা জিলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষিকা মালেকা বেগম (৬৭) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (২০ এপ্রিল)) দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাকাধীন অবস্হায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য শিক্ষার্থী, আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তিনি করোনেশন স্কুল ও মন্নুজান সরকারি মাধ্যমিক বিদ্যালয়েরও প্রধান শিক্ষক ছিলেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর পরীক্ষায় নেগেটিভ আসে। নেগেটিভ হলেও তার পোস্ট কোভিড সিমটম ছিল, যার কারণে তার অক্সিজেন ছেড়ে দিচ্ছিল। অক্সিজেন সাপোর্ট প্রয়োজন ছিল। তার কারণে করোনা ইউনিটে রেখে হাইফ্লো নেজাল ক্যানোলাসহ প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছিলাম। তিনি করোনা নেগেটিভ আসে। কিন্তু তার আইসিইউ সাপোর্ট লাগলে আমরা তাকে ১৮ এপ্রিল থেকে আইসিইউতে স্থানান্তর করি এবং তাকে ভেন্টিলেট করে রাখি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর ১১ টা ৫৫ মিনিটে তার মৃত্যু হয়। তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন, আবার সেখান থেকে সুস্থও হয়েছিলেন। কিন্তু করোনার পার্শ্বপ্রতিক্রিয়ায় তিনি মারা গেছেন।

মরহুমার বড় ছেলে মিজানুর রহমান মিজান বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর ১৪ এপ্রিল তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মায়ের মৃত্যু হয়।

পরিবারের সূত্রে জানা যায়, আজ বাদ আসর সাবেক এই প্রধান শিক্ষিকের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে খুলনা জেলা স্কুল মাঠে। রাতেই তাকে ফরিদপুরের শিবচরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে সাবেক প্রধান শিক্ষিকার মৃত্যুতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ খুলনার সর্বমহলে শোকের ছায়া নেমে এসেছে।

খুলনা জিলা স্কুলের সাবেক শিক্ষার্থী তানভীর বারী হামিম বলেন, ম্যাডাম ব্যক্তিগত জীবনে মানুষ গড়ার কারিগর ছিলেন। তিনি শুধু ‘দেওয়ার’ নীতিতেই বিশ্বাসী ছিলেন। তিনি আমাদের অভিভাবক ছিলেন। মাতৃতূল্য এই শিক্ষিকাকে হারিয়ে আমরা শোকাহত। পার্থিব জীবনে ছাত্ররা তার প্রতিদান তো তাকে দিতে পারেনি, তাই যেন আল্লাহ আখিরাতে প্রিয় ম্যাডামকে প্রতিদান দেন।

আজকের খুলনা
আজকের খুলনা