আজকের খুলনা
ব্রেকিং:
চট্টগ্রামে তেলের ড্রাম বিস্ফোরণে দুই শিশু দগ্ধ পিরোজপুরে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ঠাঁকুরগায়ে ঠান্ডাজনিত রোগে ৩ শিশুর মৃত্যু, হাসপাতালে শতাধিক শিশু বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ৩০ টি কুকুর উপহার দিল ভারত এসএ গেমসে ভারোত্তোলন ৯৬ কেজি শ্রেণীতে স্বর্ণপদক জিতলেন জিয়ারুল ইসলাম এসএ গেমসে ভারোত্তলনে স্বর্ণ জিতলেন মাবিয়া আক্তার সীমান্ত খুলনায় বোমা বিস্ফোরণ : আইএস’র দায় স্বীকার

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সিদ্ধিরগঞ্জে ২৮ কেজি গাঁজাসহ এক জন আটক বরিশালে হত্যাকাণ্ডের ঘটনায় আটক ১ আসন্ন মুজিব বর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদান করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ২ মেহেরপুরে ৮ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক
৩২

খুলনায় ৫৬২ শিশুকে শ্রম মুক্ত করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত ৭:১৩ পিএম

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ওর্য়াল্ডভিশনের জীবনের জন্য প্রকল্পের এ্যাডভোকেসি ও চাইল্ড প্রোটেকশন সমন্বয়কারী রামানুজ চন্দ্র রায় বলেছেন, ইন্টার এজেন্সি গ্রুপের সহযোগিতায় খুলনায় ৫৬২ শিশুকে শ্রম মুক্ত করা হয়েছে। এর মধ্যে ৪৬৩ শিশুকে স্কুলেও ভর্তি করা হয়েছে। জীবনের জন্য প্রকল্প আগামী ২০২০ সালে আরও ১৪০ শিশুকে শ্রম মুক্ত করার লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে কারিতাস মিলনায়তনে শিশুশ্রম নিরসনে গঠিত ইন্টার এজেন্সি গ্রুপের একাদশ সভা এ কথা জানান তিনি। সেরকারি উন্নয়ন সংস্থা ওর্য়াল্ডভিশন এই সভার আয়োজন করে।

খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এর সভাপতিত্বে বক্তৃতা করেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মো: বশির উদ্দিন, খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারি পরিচালক মো: শাহিনুর রহমান, শিশু বিষয়ক কর্মকর্তা আবুল আলম, সমাজসেবা কর্মকর্তা আইনাল হক খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলর আমেনা হালিম বেবী প্রমুখ। স্বাগত এবং ধন্যবাদ জানান ওর্য়াল্ডভিশনের প্রকল্প পরিচালক মাসুদুর রহমান।

সভায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত ইন্টার এজেন্সি গ্রুপের ৩৬ জন সদস্য অংশ নেন।

উল্লেখ্য, সরকারি সিদ্ধান্তমতে আগামী ২০২১ সালের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ শ্রম থেকে এবং ২০২৫ সালের মধ্যে সকল ধরনের শিশুশ্রম হতে শিশুদের মুক্ত করতে হবে। এর জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও কাজ করছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর