• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
৪২

খুলনায় ২৬৩ জন হোম কোয়ারেন্টাইনে, প্রেস ক্লাবের কার্যক্রম স্থগিত

আজকের খুলনা

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  


খুলনায় বিদেশফেরতসহ ২৬৩ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া আট ব্যক্তির কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। শনিবার এ তথ্য জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ। সম্প্রতি তারা ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি ও কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছেন।

হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন- খুলনার দাকোপে ৩৯ জন, বটিয়াঘাটায় ১৩ জন, রূপসায় ৩৯ জন, তেরখাদায় ১০ জন, দিঘলিয়ায় ৩ জন, ফুলতলায় ১১ জন, ডুমুরিয়ায় ৪ জন, পাইকগাছায় ৫৬ জন, কয়রায় ৪৮ জন ও খুলনা মহানগরীতে ৪০ জন। এছাড়া ছাড়পত্র পেয়েছেন তেরখাদার ২ জন, দাকোপের ২ জন ও পাইকগাছায় ৪ জন।

সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, বিদেশফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, তারা করোনা ভাইরাসে আক্রান্ত নন। তারপরও অন্তত ১৪ দিন তাদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে।
করোনাভাইরাস পরীক্ষার জন্য খুলনার কোন হাসপাতালে কিট আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিট না থাকলেও করোনাভাইরাস আছে কিনা তা সনাক্ত করা যাবে। তবে খুব শীঘ্রই হাসপাতালগুলোতে করোনাভাইরাস পরীক্ষার জন্য কিট সরবরাহ হবে বলে জানান তিনি। 

এদিকে করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি এড়াতে খুলনা প্রেস ক্লাবের কার্যক্রমে পরিবর্তন আনা হয়েছে। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সীমিত আকারে কার্যক্রম চলবে। তবে এসময় পর্যন্ত বহিরাগতদের ক্লাবে প্রবেশের ব্যাপারে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। 
 

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর