• বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে সংকোচ হলে ঘরেই পৌঁছে দেয়া হবে : ত্রাণ মন্ত্রণালয় যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর সাধারন ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল কঠোর অবস্থানে সেনাবাহিনী শামসুর রহমান শরীফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই
১১২

খুলনায় সুপারশপে অধিক মূল্যে পণ্য বিক্রি, ৩ লাখ টাকা জরিমানা

আজকের খুলনা

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয়ায় বাজারে অভিযান চালিয়েছে প্রশাসন। জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে শুক্রবার (২০ মার্চ) রাতে এ অভিযান চালান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলী।

অভিযানের সময় নগরীর নিউমার্কেট এলাকার সেফ অ্যান্ড সেভ চেইন সুপারশপে অধিক মূল্যে পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির বিষয়টি ধরা পড়ে। কেক ও মিষ্টি তৈরির কক্ষে তেলাপোকার অবাধ বিচরণ দেখতে পাওয়া যায়। করোনাভাইরাস বিষয়ে সচেতনতা বৃদ্ধির কথা বলা হলেও ওয়াশরুমে সাবান, হ্যান্ডওয়াশ রাখার প্রয়োজনীয়তা বোধ করেননি মালিকপক্ষ। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও লোক সমাগম করে ২৬ নম্বর ওয়ার্ড কমিশনারের কার্যালয়সংলগ্ন কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠান করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি নিরালার তালুকদার কমিউনিটি সেন্টারকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর নগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম মনিটরিং করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বেশি দামে লেবু, আদা ও রসুন বিক্রি করায় দুই খুচরা বিক্রেতাকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

সেই সঙ্গে সোনাডাঙ্গা ট্রাকস্ট্যান্ড এলাকায় অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ফুলবাড়ি গেট বাজারে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও মো. রাশেদুল ইসলাম। অভিযানে খুলনা মেট্রোপলিটন পুলিশ সদস্যরা অংশ নেন।

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর