• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

আজকের খুলনা

খুলনায় মাদকপ্রবণ এলাকায় সান্ধ্যকালীন অভিযানের উদ্যোগ

আজকের খুলনা

প্রকাশিত: ৫ মে ২০২১  

নগরীতে ইয়াবা, তরল ফেন্সিডিল, রেক্টিফাই স্পিরিট ও দেশী মদ উদ্ধারের পরিমাণ বেড়েছে। মাদক ব্যবসায়ীদের সাথে সাথে মাদক সেবনকারীদের সংখ্যাও বেড়েছে। নগরীর মাদকপ্রবণ এলাকায় সান্ধ্যকালীন অভিযানের উদ্যোগ হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা এসেছে দেশকে যেকোন মূল্যে মাদকমুক্ত করতে হবে।

 

এপ্রিলে খুলনা জেলা মাদক নিয়ন্ত্রণ ও প্রচারণা কমিটির সভায় নগরীর মাদকপ্রবণ এলাকায় বিশেষ অভিযান চালানো উদ্যোগ নেয়া হয়েছে। উদ্যোগের আওতায় সন্ধ্যায় অভিযান চালানো হবে। এছাড়া বেনাপোল থেকে আগত কমিউটার ট্রেনে অভিযান পরিচালনার নির্দেশনাও দেয়া হয়েছে। সভার সিদ্ধান্তে মাদকপ্রবণ এলাকায় ঘন ঘন অভিযান ও গডফাদারদের গ্রেপ্তার করতে হবে। প্রত্যেক উপজেলায় প্রতি মাসে একবার মোবাইল কোর্ট ও খুলনা নগরীতে পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে। সভায় আলোকপাত করা হয়েছে মাদক মামলায় খালাসপ্রাপ্তদের বিরুদ্ধে আপিল করতে হবে।

 

অপর এক সূত্র জানায়, গত মাসে ২০৪ গ্রাম গাজা, ৮০ পিস ইয়াবা ট্যাবলেট, কোডিন মিশ্রিত ৪৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ সময় ২৪ জন আসামিকে গ্রেপ্তার ও ১৪১ টি মামলা দায়ে করা হয়। মাদকপ্রবণ এলাকাগুলো হচ্ছে লবনচরা, মতিয়াখালি, টুটপাড়া তালতলা হাসপাতাল, নতুনবাজার বস্তি, কাষ্টমঘাট, পূর্ববানিয়াখামার, হরিনটানা, গল্লামারি, সোনাডাঙ্গা ট্রাক টার্মিনাল, বয়রা খোড়ার বটতলা, ৪ নং ঘাট, জোড়াগেট কাচাবাজার, আলমনগর, কাশিপুর, দেয়ানা, মহেশ্বরপাশা ও ফুলবাড়িগেট।

 

উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছে নগরীর নতুনবাজারের লাল মিয়ার ছেলে তাইজুল ইসলাম (২৬), ৩০ নং ওয়ার্ডের মহিরবাড়ি ছোট খালপাড়ের মৃত উকিল শেখের ছেলে মোঃ একলাছ শেখ (৩০), টুটপাড়া হাসপাতাল রোডের খ্রিষ্টানপাড়ার মোঃ জলিল হাওলাদারের মেয়ে হাফিজা খাতুন (১৯), চানমারি বাজারের মৃত মনসুর আলী আকনের ছেলে মোঃ নুরু আকন (৫৪), খালিশপুরের মৃত কাজী খোশরুল আলমের ছেলে কাজী সাহাদ আরেফিন (২৭), খালিশপুরের গাবতলা মোড়ের মৃত শেখ মোঃ ইউসুফের ছেলে শেখ আবু জার অনিক (৩০), সোনাডাঙ্গা বাইপাস সড়কের সবুজবাগ আবাসিক এলাকার মৃত গোলাম রসুলের ছেলে তানভীর আহমেদ (৩৬), জিন্নাহপাড়ার মোঃ দুলাল হাওলাদারের ছেলে সোহেল মাহমুদ (২০) প্রমুখ।

 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক মোঃ রাকিবুজ্জামান জানান, সান্ধ্য অভিযানের অংশ হিসেবে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। এ কর্মসূচিতে আশা করি খুলনায় মাদকের প্রকোপ কমে আসবে।

আজকের খুলনা
আজকের খুলনা