• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সচেতন হয়ে করোনা মোকাবিলা করব : রাষ্ট্রপতি প্রবাসীদের ফেরাতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক কাল চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
৭৭৩

খুলনায় মাঠে নেমেছে সেনাবাহিনী

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণরোধে খুলনায় মাঠে নেমেছে সেনাবাহিনী। সিভিল প্রশাসনকে সহায়তা দিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে খুলনার সড়ক ও অলি-গলিতে টহল দিচ্ছেন তারা।

বুধবার (২৫ মার্চ) দুপুর থেকে সেনাবাহিনীর ৬ প্লাটুন সদস্য আনুষ্ঠানিকভাবে খুলনার সড়কে টহল শুরু করেন। এসময় হ্যান্ড মাইকযোগে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায়, অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া বন্ধ ও দোকানপাট বন্ধ রাখারও নির্দেশনা দেন তারা।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট হেলাল হোসেন জানান, সেনাবাহিনীর ৬ প্লাটুন সদস্য বুধবার দুপুর থেকে খুলনায় মাঠে নেমেছেন। কোনো জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে, ৫ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে তা নিশ্চিত করবে সেনাবাহিনী। সামাজিক দূরত্ব সৃষ্টির লক্ষ্যেও সেনাবাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন।

তিনি আরও জানান, বিদেশ ফেরত যারা সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) আছেন, তাদের অনেকেই কোয়ারেন্টাইন মানছেন না। আমরা মোবাইলকোর্টের মাধ্যমে অনেককে জরিমানা করেছি। এরপরেও কেউ কেউ বাইরে ঘুরে বেড়াচ্ছে। সব প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সেনাবাহিনীকে সরকার মাঠে নামিয়েছে। খুলনায়ও সেনাবাহিনী হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করবে। পাশাপাশি সিভিল প্রশাসনকে তারা সবধরনের সহায়তা দেবে তারা।

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর